33.7 C
Durgapur
Monday, June 14, 2021

উদ্বাস্তু নমঃশূদ্র ও মতুয়াদের নিয়ে কর্মী সম্মেলন সোনামুখীর নিত্যানন্দপুর

সোনামুখীর নিত্যানন্দপুর মিনি মার্কেটে উদ্বাস্তু নমঃশূদ্র ও মতুয়াদের নিয়ে কর্মী সম্মেলন অনুষ্ঠিত হলো

নরেশ ভকত, বাঁকুড়াঃ আসন্ন বিধানসভা নির্বাচনের দিনক্ষণ যতই এগিয়ে আসছে রাজ্যের বিভিন্ন রাজনৈতিক দলগুলি দলীয় সংগঠনকে মজবুত করতে ইতিমধ্যেই গুটি সাজাতে শুরু করে দিয়েছেন । সে মতই বাঁকুড়া জেলা তৃণমূল কংগ্রেসের উদ্যোগে সোনামুখী বিধানসভার উদ্বাস্তু নমঃশূদ্র ও মতুয়াদের নিয়ে কর্মী সম্মেলন অনুষ্ঠিত হলো নিত্যানন্দপুর মার্কেটে । বিধানসভা নির্বাচনের আগে ধর্মীয় সংগঠনকে আরো বেশি মজবুত করতে এই কর্মী সম্মেলনের আয়োজন করা হয়েছে । যার তত্ত্বাবধানে ছিলেন সোনামুখী ব্লকের পঞ্চায়েত সমিতির সভাপতি প্রণব রায় । আজকের কর্মী সম্মেলনকে কেন্দ্র করে কর্মী-সমর্থকদের মধ্যে উচ্ছ্বাস উন্মাদনা ছিল চোখে পড়ার মতো । কর্মী সম্মেলনে চার হাজার কর্মী সমর্থক উপস্থিত হয়েছিলেন । আজকের কর্মী সম্মেলনে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী ও বাঁকুড়া জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি শ্যামল সাঁতরা , তৃণমূল উদ্বাস্তু সেল ও পশ্চিমবঙ্গ নমসুদ্র উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান মুকুল বৈরাগ্য , সোনামুখী ব্লকের পঞ্চায়েত সমিতির সভাপতি প্রণব রায় , সোনামুখী ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি বিশ্বনাথ মুখোপাধ্যায় , সোনামুখী বিধানসভার তৃণমূল কংগ্রেসের প্রাক্তন বিধায়িকা দীপালী সাহা সহ একাধিক তৃণমূল কংগ্রেস নেতৃত্ব ।

IMG 20210201 WA0026

সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুকুল বৈরাগ্য বলেন , যে নাগরিকত্ব বিলের কথা বলা হচ্ছে এই নাগরিকত্ব বিলের কোনো প্রয়োজন নেই আমরা অলরেডি ইন্ডিয়ান সিটিজেন আছি । সোনামুখী বিধানসভার দামোদর নদীর ভাঙ্গন নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন , আমি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে নদী ভাঙ্গন এবং এই এলাকার জমির পাট্টা বিষয়ে যে যে সমস্যা রয়েছে উনাকে জানাবো এবং আগামী দিনে দ্রুত এই সমস্যার সমাধান হবে বলে তিনি দাবি করেন ।

সোনামুখী ব্লকের পঞ্চায়েত সমিতির সভাপতি প্রণব রায় বলেন , সিপিএম দীর্ঘ 34 বছর বাংলায় রাজত্ব করেছে কিন্তু উদ্বাস্তু নমঃশূদ্র মতুয়াদের উন্নয়নের ব্যাপারে কোনো উদ্যোগ গ্রহণ করেনি । রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাদের সেই সমস্যাগুলিকে সমাধান করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করছেন । এছাড়াও আজকের কর্মী সম্মেলনে কর্মী-সমর্থকদের স্বতঃস্ফূর্ত জামায়াতকে তিনি স্বাগত জানিয়েছেন

এই মুহূর্তে

x