27.4 C
Durgapur
Monday, June 21, 2021

বোলপুর মহকুমা হাসপাতালে করোনা আক্রান্ত ১ , উদ্বিগ্ন বোলপুরবাসী

শুভময় পাত্র , বীরভূম: বোলপুর হাসপাতালে চিকিৎসা করতে আসা রোগীর শরীরে করোনা (Corona) সংক্রমণ । নতুন করে আতংক ছড়াল হাসপাতালে । জানা গেছে, মঙ্গলবার সকালে শারীরিক অসুস্থতা নিয়ে এক ব্যক্তি বোলপুর মহকুমা হাসপাতালে ভর্তি হন । যে উপসর্গ নিয়ে ওই রোগী ভর্তি হন তাতে সন্দেহ হওয়ায় হাসপাতালের তরফে কোভিড পরীক্ষা করানো হয় রোগীর । রিপোর্ট করোনা পজেটিভ আসে। এরপরেই আলোড়ন সৃষ্টি হয়ে যায় হাসপাতাল চত্বরে । তৎক্ষণাৎ তাকে পার্শ্ববর্তী কোভিড হাসপাতালে স্থানান্তরিত করা হয়। ঘটনার পরপরই যে ওয়ার্ডে ওই রোগী ভর্তি হয়েছিল পাশের রোগীরা রীতিমতো আতঙ্কিত হয়ে পড়ে। কেউ কেউ সেই আতঙ্কে বাড়িও চলে যান।

যদিও হাসপাতাল কতৃপক্ষ-এর তরফে জানানো হয়েছে যে , এই ঘটনায় পুরোপুরি ব্যবস্থা নেওয়া হবে। যে সমস্ত রোগীরা বাড়ি যেতে চাইছেন তারা যেন বাড়িতেই আইসোলেশনে থাকেন এবং ৫ দিন পর এসে তারা যেন অবশ্যই কোভিড (Corona) পরীক্ষা করে যান । আর যে সমস্ত রোগীরা ভর্তি আছেন তাদেরকে অন্যত্র স্থানান্তরিত করা হয়েছে বিশেষ তত্ত্বাবধানে । কোভিড আক্রান্ত রোগী যে ওয়ার্ডে ভর্তি হয়েছিলেন সেই ওয়ার্ডকে জীবানুনাশক করা হয়েছে।

বোলপুর মহকুমা হাসপাতালের দায়িত্বে থাকা আধিকারিক ডক্টর দিপ্তেন্দু দত্ত জানিয়েছেন , হসপিটালের যারা প্রাথমিকভাবে রোগী আসবেন তাদেরকে বিশেষ ভাবে পরীক্ষা-নিরীক্ষা করেই ভর্তি নেওয়া হবে।খুবই গুরুত্বপূর্ণ অবস্থায় যারা আসবেন তাদেরকে ভর্তি করানো নিয়ে কোনোরকম অসুবিধা হবে না।

বর্তমানে বীরভূমের করোনা (Corona) পরিস্থিতি নিয়ে রীতিমতো উদ্বিগ্ন সাধারণ মানুষ । যে হারে করোনা আক্রান্তের সংখ্যা বিগত বেশ কিছুদিনের বেড়ে গিয়েছে তাতে রীতিমতো আতঙ্কিত বীরভূম জেলার মানুষ। অপরদিকে কিছুটা হলেও বীরভূমের মানুষের স্বস্তির খবর গত ৭২ ঘণ্টায় বীরভূম জেলায় করোনা আক্রান্ত রোগীদের মধ্যে প্রায় ২০০ জনের মত সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। তারমধ্যে আজই সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৭৪ জন। তাই জেলা প্রশাসন থেকে সাধারণ মানুষকে জানানো হয়েছে কোনরকম আতঙ্কে না থেকে রীতিমতো সমস্ত রকম সরকারি নির্দেশ মত বিধি নিষেধ পালন করে চলুন।

এই মুহূর্তে

x