28 C
Durgapur
Friday, May 7, 2021

দুর্গাপুর প্রজেক্টস লিমিটেডে ভয়াবহ বিস্ফোরণ , মৃত ১

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: দুর্গাপুরে ডিপিএল (Durgapur Projects Limited) কারখানা চত্বরে ভয়াবহ বিস্ফোরণ। বিস্ফোরণের তীব্রতায় মৃত্যু হয়েছে ১ শ্রমিকের , আরো এক শ্রমিকের দুটি পা উড়ে গিয়েছে।

জানা গেছে, মঙ্গলবার সকালে জঙ্গল সাফাই করছিলেন কিছু ঠিকাদার শ্রমিক। সেই সময় ডিপিএলের (Durgapur Projects Limited) ৭ নম্বর কনস্ট্রাকশন গেটের কাছে প্রচণ্ড জোরে বিস্ফোরণ হয়। কাছাকাছি ছিলেন ঠিকা কর্মী ওম প্রকাশ চৌহান ও রাম রুইদাস। বিস্ফোরণের তীব্রতায় ছিন্নভিন্ন হয়ে যায় ওম প্রকাশ চৌহানের দেহ। অপর ঠিকাকর্মী রাম রুইদাস আশংকাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন।

ইতিমধ্যেই বিস্ফোরণের ঘটনার তদন্তে নেমেছে কোকওভেন থানার পুলিশ । আসানসোল-দুর্গাপুর পুলিশের কমিশনার সুকেশ জৈন জানান, “ডিপিএলের (Durgapur Projects Limited) রাসায়নিক থেকেই এই বিস্ফোরণ বলে প্রাথমিকভাবে মনে হচ্ছে। বিস্ফোরক জাতীয় কিছু নয় বলেই অনুমান। কারখানার ভিতরেই ছিল এই রাসায়নিক। বাইরে থেকে আনা হয়নি বলেই প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। তবে পুলিশ পুরো ঘটনার তদন্ত শুরু করেছে।”

পাওয়ার প্ল্যান্টের জিএম গোপীনাথ মাজি বিস্ফোরণ সম্পর্কে জানান, “ বিদ্যুৎ সংক্রান্ত কোনও বিস্ফোরণ হলে ঝলসে যেত দেহ। টুকরো টুকরো হয়ে যেত না। কোনও বিস্ফোরক থেকেই এই দুর্ঘটনা হতে পারে। পুলিশ তদন্ত করে দেখুক।” তবে প্ল্যান্টের কড়া নিরাপত্তা বেষ্টনী পেরিয়ে কারখানা চত্বরে কিভাবে ঢুকল বিস্ফোরক? উঠছে প্রশ্ন।

ডিপিএলের (Durgapur Projects Limited) জনসংযোগ আধিকারিক স্বাগতা মিত্র জানিয়েছেন, ঘটনার পর তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি দুর্ঘটনার কারন খতিয়ে দেখছেন।

এই মুহূর্তে

x