12.4 C
Durgapur
Thursday, January 28, 2021

কেরলে ভয়াবহ ভূমিধস , মৃত ১২; এখনও নিখোঁজ অনেকে

ডিজিটাল ডেস্ক , জেলার খবর: লাগাতার বর্ষনের ফলে কেরলে ভয়াবহ ভূমিধস (Landslide) ,মৃত ১২ । এখনও পর্যন্ত ধ্বংসস্তূপের নিচে চাপা পরে রয়েছে একাধিক , ফলে মৃতের সংখ্যা আরও বাড়ার আশংকা রয়েছে। শুক্রবার সকালে ইডুক্কি জেলার মুন্নার এলাকায় হঠাৎই ধস (Landslide) নামে । স্থানীয় সূত্রে খবর, ওই এলাকায় কমপক্ষে ৮০ জন চা শ্রমিক বসবাস করেন । ভূমিধ্বসের জেরে তাদেরও ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে ।

ঘটনাস্থলে পৌঁছেছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী । শুরু হয়েছে উদ্ধার কাজ। এখনও পর্যন্ত ধ্বংসস্তূপ থেকে ১২ জনের দেহ পাওয়া গিয়েছে । আরও ১০ জনকে জখম অবস্থায় উদ্ধার করা হয়েছে । কমপক্ষে আরও ৬০ জন ধ্বংসস্তূপে চাপা পড়ে আছে বলে মনে করা হচ্ছে। যুদ্ধকালীন তৎপরতায় চলছে উদ্ধারকাজ।

গত ৩ দিন ধরে প্রবল বৃষ্টি হয় এলাকায় , তার জেরেই এই ভয়াবহ পরিস্থিতি । ভূমিধসের জন্য সব যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে ওই এলাকার। সঠিকভাবে কতজন আটকে রয়েছেন সে বিষয়ে কোনও তথ্য জানা যায় নি। ভূমিধসের ইতিমধ্যেই ২০টি বাড়ি ধ্বংস হয়েছে বলে খবর পাওয়া গিয়েছে । উদ্ধারকাজে গতি আনতে ইতিমধ্যেই হেলিকপ্টার চেয়ে ভারতীয় বায়ুসেনার সাহায্য চেয়েছেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন ।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink ko cuce