31.3 C
Durgapur
Monday, July 26, 2021

লজ্জা ! যোগী রাজ্যে ধর্ষণের শিকার হওয়া ৬ বছরের শিশুর মৃত্যু

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: অভিশপ্ত হাথরাস ! আরও একটা মৃত্যু। শৈশবেই পুরুষের যৌন লালসার শিকার ৬ বছরের শিশু। যে গনধর্ষনের ঘটনাকে কেন্দ্র করে তোলপাড় হচ্ছে দেশ , প্রশাসন প্রমাণ করতে মরিয়া যে নির্যাতিতা তরুণীর ধর্ষণ হয় নি ! পুরোটাই নাকি বিরোধীদের রটনা। কিন্তু এই ঘটনা ঘটে তারও আগে।

আলিগড়ের ইগলাস এলাকার ঘটনা। জন্ম সূত্রে হাথরাসের সাদবাদের বাসিন্দা হলেও আলীগড়ে মাসির বাড়িতে থাকতো মা হারা ওই শিশুটি। পুলিশ সূত্রে জানা গিয়েছে, উত্তরপ্রদেশের হাথরাসের বাসিন্দা ওই ৬ বছরের শিশুটি গত এক বছর ধরে তার মাসির বাড়িতে থাকছিল । গত দশ দিন আগে ওই শিশুটির উপরে যৌন নির্যাতন চালায় তার মাসতুতো দাদা (Cousin) । গত ১৭ সেপ্টেম্বর একটি স্বেচ্ছাসেবী সংস্থার অভিযোগ পেয়ে শিশুটিকে উদ্ধার করে পুলিশ। আশঙ্কাজনক অবস্থায় প্রথমে তাকে জওহরলাল নেহরু মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়। পরে শারীরিক পরিস্থিতির অবনতি হওয়ায় তাকে দিল্লির সফদর জং হাসপাতালে স্থানান্তর করা হয়। কিন্তু শেষ রক্ষা হয় নি ! জীবনযুদ্ধে হার মানে এক রত্তি শিশু।

আলিগড়ের সিনিয়র পুলিশ সুপারেন্টেডেন্ট মুনীরাজ জানান, গুনধর ছেলের কান্ড আড়াল করার চেষ্টা করেছিলেন অভিযুক্তের মা। ঘটনার পর থেকেই পলাতক তিনি। পুলিশ যদিও অভিযুক্তকে (Cousin) আটক করেছে। যদিও মৃত শিশুর বাবার অভিযোগ, পুলিশ যাকে আটক করেছে সে ঘটনায় জড়িত নয়। আসল অপরাধীকে আড়াল করতে অভিযুক্তের দাদাকে গ্রেফতার করা হয়েছে। যে নিজেই মানসিক ভারসাম্যহীন।

এদিন দিল্লির সফদর জং হাসপাতালে শিশুর মৃত্যুর পরেই পরিবারের সদস্যরা দেহ নিয়ে বিক্ষোভ দেখতে থাকেন। অপরাধীদের গ্রেফতার ও ঘটনা ধামাচাপা দিতে সক্রিয় পুলিশ আধিকারিকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে সাদাবাদ-বলদেব রোডের উপরে মৃতদেহ রেখে চলে বিক্ষোভ। এই ঘটনাতেও কর্তব্যে গাফিলতির অভিযোগে ইগলাস থানার ভারপ্রাপ্ত আধিকারিককে সাসপেন্ড করা হয়েছে বলে জানা গেছে।

এই মুহূর্তে

x