28 C
Durgapur
Friday, May 7, 2021

২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমিত ৭৬,৪৭২ ; বাড়ছে উদ্বেগ

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: করোনার (Covid-19) লাগামছাড়া সংক্রমণে ত্রস্ত দেশবাসী। ঝড়ের গতিতে বাড়ছে আক্রান্তের সংখ্যা। সংক্রমণের গতিতে চিন্তিত চিকিৎসকরাও।

শনিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Covid-19) আক্রান্ত হয়েছেন ৭৬ হাজার ৪৭২ জন। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৪ লক্ষ ৬৩ হাজার ৯৭৩ জন । এর মধ্যে চিকিৎসাধীন করোনা (Covid-19) রোগীর সংখ্যা ৭ লক্ষ ৫২ হাজার ৪২৪ জন। সুস্থ হয়ে উঠেছেন ২৬ লক্ষ ৪৮ হাজার ৯৯৯ জন। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১ হাজার ২১ জনের । ফলে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬২ হাজার ৫৫০ জন।

সংক্রমণের নিরিখে বিশ্বের মধ্যে ভারত তৃতীয় স্থানে থাকলেও, প্রথম স্থানে থাকা আমেরিকা এবং দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলের থেকে ভারতে সংক্রমণের গতি দ্রুত । আর এই দ্রুততাই চিন্তায় ফেলেছে বিশেষজ্ঞদের ।

চিকিৎসকদের আশংকা এই পরিস্থিতি চলতে থাকলে শীঘ্রই ব্রাজিলকে টপকে দ্বিতীয় স্থানে উঠে আসবে ভারতের নাম । তবে আক্রান্তের সংখ্যা প্রতিনিয়ত ঊর্ধ্বমুখী হলেও মৃত্যুহার কিছুটা হলেও স্বস্তি দিচ্ছে।এই মুহূর্তে দেশে মৃত্যুহার ১.৮ শতাংশের আশেপাশে বলে জানা গেছে ।

এই মুহূর্তে

x