28 C
Durgapur
Friday, May 7, 2021

সব আশঙ্কা সত্যি করে দেশে একদিনে করোনা সংক্রমিত প্রায় ৯৬ হাজার

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: হু- এর ভবিষ্যৎবাণীই কি তবে সত্যি ! যে হারে ভারতে লাগামছাড়া পর্যায়ে ছড়াচ্ছে করোনার (Covid-19) সংক্রমণ তাতে সেই আশঙ্কাই করছেন বিশেষজ্ঞরা । আনলক পর্যায়ের শুরু থেকে ফোর পর্যন্ত সমস্ত রেকর্ড ভেঙে ভারতে একদিনে সর্বোচ্চ করোনা (Covid-19) আক্রান্তর সংখ্যা পৌঁছল প্রায় ৯৬ হাজারে। শুধু আক্রান্ত নয় গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যুর সংখ্যাও এখনো পর্যন্ত সর্বাধিক। একদিনে মৃত্যু হয়েছে ১১৭২ জনের ।

বৃহস্পতিবার সকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রকের দেওয়া তথ্যের ভিত্তিতে দেশে করোনা (Covid-19) আক্রান্তের সংখ্যা নতুন করে বেড়ে ৪৪ লক্ষ ৬৫ হাজার ৮৬৪ জন। এর মধ্যে ২৪ ঘন্টায় সংক্রমিত হয়েছেন ৯৫ হাজার ৭৩৫ জন।

একদিনে ১১৭২ জনের মৃত্যুর পর মোট মৃতের সংখ্যা বেড়ে হল ৭৫ হাজার ৬২ জন। মৃতের সংখ্যার পরিসংখ্যান অনুযায়ী এই মুহূর্তে বিশ্বের মধ্যে তৃতীয় স্থানে রয়েছে ভারতের নাম । তবে মৃতের সংখ্যা বাড়লেও দেশের মৃত্যুহার এখনও কমের দিকেই।

অন্যদিকে করোনা (Covid-19) জয়ীর সংখ্যাও কিছটা স্বস্তি দিচ্ছে ভারতকে। একদিনে করোনার কবল থেকে মুক্তি পেয়েছেন দেশের ৭২ হাজারের বেশি মানুষ। ফলে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৪ লক্ষ ৭১ হাজার ৭৮৪ ।

এই মুহূর্তে

x