24.9 C
Durgapur
Tuesday, April 20, 2021

করোনা কালে আক্রান্ত ১৪৭ জন শ্রমিকদের কাজে বসিয়ে দেওয়ার অভিযোগ, দুর্গাপুর ঠিকাদার মজদুর সংঘের আন্দোলন

নিজস্ব সংবাদদাতা, জেলার খবর, দুর্গাপুর : সারা দেশ তথা গোটা বিশ্বে করোনা তার কড়াল থাবা জাঁকিয়ে বসিয়েছে, ঠিক সেই সময় ১৪৭ জন শ্রমিককে বিনা আলোচনায় কাজ থেকে বসিয়ে দেওয়ার অভিযোগ উঠলো দুর্গাপুর ইস্পাত কারখানার কর্তৃপক্ষের বিরুদ্ধে। আর এই অভিযোগে বৃহস্পতিবার দুর্গাপুর ঠিকাদার মজুমদার সংঘের DTMS/BMS এর পক্ষ থেকে দুর্গাপুর স্লাগ ব্যাংক ঠিকা কর্মীদের কাজে বসিয়ে দেওয়ার ভিত্তি তে দুর্গাপুর ইস্পাত কারখানার এক নম্বর গেটের সামনে তারা একটি প্রতিবাদ মিছিল (protest rally) প্রদর্শন করে ।

এই মিছিলের (protest rally) উদ্দেশে দুর্গাপুর ঠিকাদার মজদুর সংঘের সাধারণ সম্পাদক মৃন্ময় ব্যানার্জী জানান যে করোনায় আক্রান্ত এই ১৪৭ জন শ্রমিক কে কোনো ভাবেই তাদের কাজ থেকে বসিয়ে দেওয়া যাবে না বা তাদের কাজ কেড়ে নেওয়াও চলবে না ।

উল্লেখ্য, কিছুদিন আগেই মাননীয় প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী জানিয়েছিলেন যে করোনায় আক্রান্ত কোনো মানুষকেই তাদের কাজ থেকে বরখাস্ত করা যাবে না , বরঞ্চ তাদের পাশে থাকতে হবে , সাহায্যের জন্য দুহাত বাড়িয়ে দিতে হবে। কোনো ব্যক্তি যদি অসুস্থ হয়ে পরে অবিলম্বে তার চিকিৎসার ব্যবস্থাও করতে হবে । অথচ দুর্গাপুর ইস্পাত কারখানা কর্তৃপক্ষের এই তুঘলকি সিদ্ধান্তের ফলে, এই ১৪৭ জন শ্রমিকের পরিবার আজ অথৈ জলে পড়েছে বলেও তিনি অভিযোগ করেন।

যেখানে স্লাগ ব্যাংকের কর্মীদের সাথে সাড়ে এগারো মাসের কাজে চুক্তিবদ্ধ হয়েছে দুর্গাপুর ইস্পাত কারখানার কতৃপক্ষ,অথচ এই ঠিক কর্মীদের বসিয়ে দেওয়া হয়েছে। যা আইন বিরুদ্ধ বলে দাবি করেন মৃন্ময় বাবু। তিনি দাবি করে বলেন এই সমস্ত ঠিকা কর্মীদের অবিলম্বে কাজে ফিরিয়ে নিয়ে আসতে হবে।এই পরিপ্রেক্ষিতে তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন,যদি এই পরামর্শে সেল কতৃপক্ষ রাজি না হয়, তাহলে দুর্গাপুর ঠিকাদার মজদুর সংঘ শ্রমিকদের স্বার্থ রক্ষার জন্য আরও বড় আন্দোলনের পথে এগিয়ে যেতে বাধ্য হবে ।

বৃহস্পতিবারের এই প্রতিবাদ মিছিলে (protest rally) মৃণ্ময়বাবু ছাড়াও উপস্থিত ছিলেন মানস চ্যাটার্জী ,দুর্গাপুর ঠিকাদার মজদুর সংঘের ভাইস প্রেসিডেন্ট প্রকাশ প্রসাদ,মনোজ গুপ্তা, রান্তশ রায়,তয়ম সেনগুপ্তা,শশী রানা ও আরও অনেকে ।

এই মুহূর্তে

x