20.6 C
Durgapur
Thursday, January 28, 2021

রাতারাতি প্রশাসক বদল সোনামুখী ও বিষ্ণুপুর পৌরসভায়

নরেশ ভকত ,বাঁকুড়াঃ রাতারাতি বাঁকুড়া জেলার দুই পৌরসভার প্রশাসক (Administrator) বদলকে কেন্দ্র করে জেলা জুড়ে শুরু হয়েছে রাজনৈতিক গুঞ্জন। কয়েক দিন আগেই সোনামুখী এবং বিষ্ণুপুর পৌরসভার প্রশাসক পরিবর্তন করা হয়েছে।

সোনামুখী পৌরসভার প্রশাসকের দায়িত্বে থাকা সুরজিৎ মুখার্জিকে সরিয়ে তার বদলে দায়িত্ব দেওয়া হয়েছে সোনামুখী পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তপনজ্যোতি চ্যাটার্জীকে । অন্যদিকে বিষ্ণুপুর পৌরসভায় শ্যাম মুখার্জির জায়গায় নতুন দায়িত্ব দেওয়া হয়েছে দিব্যেন্দু ব্যানার্জিকে । তবে হঠাৎ কি কারণে এই পরিবর্তন ? সেই প্রশ্নই এখন ঘুরপাক খাচ্ছে।

সোনামুখী পৌরসভার দায়িত্বপ্রাপ্ত নতুন পৌর প্রশাসক (Administrator) তপনজ্যোতি চ্যাটার্জী বলেন , আমাকে দল যে দায়িত্ব দিয়েছেন তা আমি নিষ্ঠার সঙ্গে পালন করব।

অন্যদিকে প্রাক্তন পৌর প্রশাসক সুরজিৎ মুখার্জিকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, সরকার আমাকে দায়িত্ব দিয়েছিল কিভাবে দায়িত্ব দিয়েছিল আমি জানিনা এবং আবার আমাকে দায়িত্ব থেকে সরিয়ে দিল । কিভাবে সরানো হল তাও জানিনা । তবে সরকারি সিদ্ধান্তকে আমি মান্যতা দেব । নতুন পৌর প্রশাসককে অভিনন্দন জানিয়ে তিনি বলেন , প্রশাসক (Administrator) ভালোভাবে কাজ করুক এটাই আমি চাই

তবে পৌর প্রশাসক (Administrator) পরিবর্তন নিয়ে তৃণমূলকে আক্রমণ করেছেন সোনামুখী নগর মন্ডলের বিজেপির সভানেত্রী শম্পা গোস্বামী । তিনি বলেন, গোটা ঘটনাই তৃণমূলের অভ্যন্তরীণ ব্যপার । মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করেন তিনি বলেন , তৃণমূল দলটা এখন মুখ্যমন্ত্রীর হাতে নেই ওটা পিকের হাতে চলে গেছে । মুখ্যমন্ত্রীর মাথার ঠিক নেই সেই কারণে ৫০০ কোটি টাকা দিয়ে উনি মাথা কিনে এনেছেন ।

অন্যদিকে বিষ্ণুপুর পৌরসভার নতুন দায়িত্ব পেয়ে পৌর প্রশাসক (Administrator) দিব্যেন্দু ব্যানার্জী জানান, দলের দায়িত্ব আমি সর্বতোভাবে পালন করার চেষ্টা করব । জুনিয়ার ও সিনিয়র সকলকে নিয়ে কাজ করব । দলের এই সিদ্ধান্ত প্রসঙ্গে বিষ্ণুপুর পৌরসভার প্রাক্তন পৌর প্রশাসক শ্যাম মুখার্জি বলেন , এটা দলের সিদ্ধান্ত । যাদের দায়িত্ব দেওয়া হয়েছে তারাও আমাদের দলেরই , এতে অসুবিধার কিছু নেই । তবে তিনি শুভেন্দু অধিকারির অনুগামী কিনা সে বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন , আমি দলের অনুগামী , দিদির অনুগামী ওর সঙ্গে আমার কোনো যোগাযোগ নেই ।

পৌর প্রশাসক বদল নিয়ে রাজ্যের মন্ত্রী তথা বাঁকুড়া জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি শ্যামল সাঁতরাকে প্রশ্ন করা হলে তিনি বলেন , এটা রাজ্য স্তরীয় সিদ্ধান্ত । রাজ্য জুড়ে একাধিক পৌরসভায় এই পরিবর্তন হচ্ছে ।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink ko cuce