15.8 C
Durgapur
Saturday, January 23, 2021

করোনা আবহে পুজোর নির্দেশিকা জানাল আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেট

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: করোনা আবহে কেমন হবে দুর্গাপুজো ? মন্ডপে ঢুকতে গেলে কি কি মানতে হবে ? সেই সমস্ত বিষয়ে বিস্তারিত জানাল আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেট (ADPC) ।

উৎসবের আবহে কিভাবে সংক্রমণকে আটকানো যায় সে দিকে নজর রেখেই সোমবার সাংবাদিক সম্মেলন করলেন আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের (ADPC) পুলিশ কমিশনার সুকেশ কুমার জৈন।

তিনি জানান, গত ২৪ সেপ্টেম্বর আসানসোলের সব পুজো কমিটিগুলির প্রতিনিধিদের নিয়ে একটি বৈঠক করা হয়েছিলো। সেই বৈঠকে মুখমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায়ের নির্দেশ গুলি পুজা উদ‍্যোক্তাদের শোনানো হয়। সেই নির্দেশ মতো এবারের পুজোয় বেশ কিছু উদ্যোগ নেওয়া হয়েছে যাতে পুজোর সময় কোন ভাবেই কোভিড ছড়িয়ে না পড়ে।

পুলিশ কমিশনার জানান প্রত্যেক পুজো কমিটিগুলিকে বলা হয়েছে মণ্ডপে প্রবেশ ও বাইরে যাওয়ার পথ নির্দিষ্ট ব্যবস্থা করতে হবে। তার সাথে মণ্ডপে আগত দর্শনার্থীদের মধ্যে সামাজিক দূরত্ব রাখার কঠোর উদ্যোগ নেওয়ার অনুরোধ জানিয়েছেন। অন্যান্য দিনের মতো পুজোর দিনগুলিতে মাস্ক ব্যবহার বাধ‍্যতামুলক করা হয়েছে। কোনো দর্শনার্থী মাস্ক পরে না এলে তার মাস্কের ব্যবস্থা করতে হবে পুজো কমিটিদের, এছাড়াও পুলিশের তরফেও মাস্ক বিতরণ করা হবে। মণ্ডপে ব্যবস্থা রাখতে হবে স্যানিটাইজার হ‍্যান্ড গ্লাভস সহ আর যা যা স্বাস্থ্যবিধি রয়েছে সব কিছু

এছাড়াও এই বছর পুজোতে কোনো সংস্কৃতিক অনুষ্ঠানের অনুমতি দেওয়া হবেনা বলে জানান তিনি । তার সাথে উদ্বোধনের দিন গুলিতে বেশি লোকের জমায়েত যাতে না হয় তার দিকেও নজর রাখতে বলা হয়েছে পুজা কমিটি গুলিকে। প্রতিমা নিরঞ্জনের দিনও যাতে অবান্ছিত ভীড় বা জমায়েত না হয় সে বিষয়টির প্রতিও নজর রাখতে বলা হয়েছে। তৃতীয়ার দিন থেকে পুজোর আনন্দ নিতে পারবেন শহরবাসী ।

asanadpc.org ওয়েবসাইটের মাধ্যমে পুজো কমিটিগুলি এ বছর পুজোর অনুমতি নিতে পারবেন। পুজো কমিটির কোনো সদস্যকে কোনো দপ্তরে যাওয়ার প্রয়োজন পড়বেনা, অনুমতির ক্ষেত্রে সমস্ত এজেন্সিগুলিকে এই অ্যাপের মধ্যে আনা হয়েছে। তিনি আরো জানান এই অ্যাপ ব্যবহার করা খুব সহজ, কেবল মাত্র মোবাইল নাম্বার ও পুজো কমিটির নাম দিয়েই লগিং করা যাবে, লগিং করলেই নির্দিষ্ট আই. ডি পেয়ে যাবেন পুজো কমিটি গুলি এবং সেখানে লেখা থাকবে কি কি নথিপত্র লাগবে।

তিনি মহিলাদের বিশেষ ভাবে অভয়া অ্যাপ ডাউনলোড করার জন্য অনুরোধ করেন। তিনি বলেন এই আ‍্যাপের আওতায় থাকলে পুলিশের পক্ষে সহযোগিতা করতে সুবিধা হবে।তাই সকল মহিলাদের তিনি এই আ‍্যাপ্লিকেশনটির আওতায় থাকার আবেদন জানিয়েছেন।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink ko cuce