33 C
Durgapur
Saturday, April 17, 2021

হাথরাস থেকে বলরামপুর, যোগীরাজ্যে অসুরক্ষিত মেয়েরা

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: হাথরাসের ক্ষোভ প্রশমিত হয় নি এখনো এরই মধ্যে আরও তিন তিনটে নৃশংস ঘটনার সাক্ষী থাকলো উত্তরপ্রদেশ। অর্থাৎ মাত্র দুদিনের ব্যবধানে চারটে নারকীয় ঘটনা। ঘটনাস্থল উত্তরপ্রদেশ । বলরামপুরে এক দলিত তরুণীকে অপহরণ করে গণধর্ষণের (Gang rape) অভিযোগ উঠল।

নির্যাতিতার পরিবারের অভিযোগ, বছর ২২ শের ওই যুবতীকে মঙ্গলবার সকালে অপহরণ করে দুষ্কৃতীরা। অপহরণের পর তাকে জোর করে মাদক জাতীয় দ্রব্য সেবন করানো হয়। তার পর সুযোগ বুঝে যুবতীকে গণধর্ষণ (Gang rape) করে তারা । দুষ্কৃতীদের পাশবিক অত্যাচারে হাত-পা, শিরদাঁড়া ভেঙে যায় যুবতীর । ধর্ষণ এবং নির্যাতনের পর অচেতন অবস্থায় রিক্সায় চাপিয়ে বাড়ি পাঠিয়ে দেওয়া হয় ।

প্রথমে নির্যাতিতাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হলেও পরে অবস্থার অবনতি হওয়ায় লখনউ নিয়ে যাওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। কিন্তু লখনউ যাওয়ার পথেই মৃত্যু হয় যুবতীর । ঘটনায় শাহিদ এবং সাহিল নামের দুই অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। এদের মধ্যে একজন নাবালক। ময়নাতদন্তের রিপোর্ট বলছে, শরীরের ভেতর ও বাইরের অঙ্গ-প্রত্যঙ্গে গুরুতর চোট ছিল। ব্যাপক রক্তক্ষরণের জন্যই যুবতীর মৃত্যু হয়েছে।

একইরকম নৃশংস ঘটনা ঘটেছে বুলন্দশহর এবং আজমগড়েও । মঙ্গলবার রাতে বুলন্দশহরে ১৪ বছর বয়সের নাবালিকাকে ধর্ষণের (Rape) অভিযোগ উঠেছে প্রতিবেশী যুবকের বিরুদ্ধে। বুলন্দশহর শহর জেলার কাকোরে ওই নাবালিকাকে ঘুমন্ত অবস্থায় বাড়ি থেকে তুলে নিয়ে যায় প্রতিবেশী যুবক। তারপর বাড়ির সামনেই এক জায়গায় নিয়ে গিয়ে নাবালিকাকে অজ্ঞান করে ধর্ষণের চেষ্টা করে সে । নাবালিকার বাবা বাড়ি থেকে বেরিয়ে চিৎকার চেঁচামেচি করায় সেই যুবক পালিয়ে যায়। তার খোজঁ এখনো চলছে।

অন্যদিকে আজমগড়ে ৮ বছর শিশুকন্যাকে স্নান করানোর আছিলায় ধর্ষণ (Rape) করে ২০ বছরের এক প্রতিবেশী যুবক। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি নির্যাতিতা শিশুকন্যা । অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রাজ্য জুড়ে ঘটে চলা একের পর এক নারকীয় ঘটনায় বেআব্রু হয়ে গেল উত্তর প্রদেশের নিরাপত্তার হাল। সেই সঙ্গে যোগীর রাজ্যের পুলিশ প্রশাসনের ভূমিকা নিয়েও উঠছে বড়সড় প্রশ্ন। ঘুম ভাঙবে কবে প্রশাসনের ? বুক ফুলিয়ে ঘুরে বেড়ানো ধর্ষকেরা কবে পাবে শাস্তি ? কবে নিশ্চিত হবে নারী সুরক্ষা ? নাকি মন্দির- মসজিদের জিগির তুলে এইভাবেই ধর্মের নামে চলবে প্রহসন !

এই মুহূর্তে

x