24.9 C
Durgapur
Tuesday, April 20, 2021

ফের গণধর্ষণ, উত্তরপ্রদেশের পর এবার বিহার

ডিজিটাল ডেস্ক, জেলার খবর : পাশবিক! শুধুমাত্র এই কথাটাই হয়ত সম্পূর্ণ নয় বিহারের বক্সার জেলায় ঘটে যাওয়া ঘটনার এক কথায় বর্ণনার জন্য। উত্তরপ্রদেশের হাথরাসের পর এবার বিহার। কয়েকজন বিকৃতকাম মানুষের লালসার শিকার হলেন শুধুমাত্র এক মহিলাই নয়, তার একরত্তি সন্তান ও।

গণধর্ষণের (gang rape) পর পাঁচ বছরের সন্তান-সহ এক মহিলাকে নদীতে ছুঁড়ে ফেলে দেয় একদল দুষ্কৃতী। ভাগ্যের জোরে ওই নির্যাতিতা মহিলা প্রাণে বাঁচালেও,তার একরত্তি শিশুটির মৃত্যু হয়েছে। পাশবিক (gang rape) এই ঘটনাটি ঘটেছে বিহারের বক্সার জেলায়।সূত্রের খবর, ওই মহিলা তাঁর পাঁচ বছরের সন্তানকে নিয়ে স্থানীয় একটি ব্যাংকের দিকে যাচ্ছিলেন।ঠিক সেসময়ই অভিযুক্তরা তাঁকে অপহরণ করে একটি নির্জন জায়গায় নিয়ে যায়। তারপর সবাই মিলে লাগাতার ধর্ষণ (gang rape) করে ওই মহিলাকে। পরে ওই মহিলা অচৈতন্য হয়ে পড়লে প্রমাণ লোপাটের জন্য তাঁকে ও তার পাঁচ বছরের বাচ্চাটিকে দড়ি দিয়ে বেঁধে নদীতে ফেলে দেয়। নদীতে পড়ার পরেই প্রাণ বাঁচানোর তাগিদে চেঁচামেচি শুরু করে দেন নির্যাতিতা। সেই আওয়াজ শুনে ওই এলাকার মানুষ ছুটে এসে তাঁদের উদ্ধার করেন।পরে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হলে, শিশুটিকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা।

পুলিশ সূত্রের খবর,ইতিমধ্যেই নির্যাতিতার স্বামীর অভিযোগের ভিত্তিতে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাকে জেরা করে বাকিদের গ্রেপ্তার করার চেষ্টা চলছে। অভিযুক্তদের সঙ্গে নির্যাতিতার আগে কোনও বচসা হয়েছিল কিনা, সেই বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে পুলিশ এর তরফ থেকে। এদিকে এই ঘটনার কথা প্রকাশ্যে আসতেই নীতীশ কুমারের সরকারের তীব্র সমালোচনা করেছে বিরোধীরা। সরকারের উদাসীনতার জন্য উত্তরপ্রদেশের মতো বিহারও ধর্ষকদের স্বর্গরাজ্যে পরিণত হচ্ছে বলে অভিযোগ তাদের। অন্যদিকে রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, বিধানসভা নির্বাচনের আগে এই ঘটনা বিরোধীদের হাতে হাতিয়ার তুলে দিল। নীতীশ কুমার প্রশাসনের যে সুশাসনের কথা এনডিএ জোট বুক ঠুকে প্রচার করে আসছিলো এতদিন, এই ঘটনা তাকে ভুল প্রমাণ করল।

এই মুহূর্তে

x