27.2 C
Durgapur
Thursday, October 1, 2020

ট্রেনে বাসি খাবার পরিবেশন , ফের কাঠগড়ায় IRCTC

উদয় সিং , আসানসোল : “লজ্জাজনক” , “অতি লজ্জাজনক” বললেও বোধহয় কিছুটা কম বলা হবে।আসানসোল স্টেশনে সোমবার যে ঘটনার সাক্ষী রইল পরিযায়ী শ্রমিকেরা তাতে রীতিমতো উত্তেজনা ছড়িয়েছে গোটা দেশে। প্রশ্ন উঠছে রেলওয়ে থেকে বরাত পাওয়া IRCTC র পরিবেশন করা খাবারের মান নিয়েও।

লকডাউন এর ফলে দেশের বিভিন্ন্য প্রান্তে বহু পরিযায়ী শ্রমিকেরা ফেঁসে ছিলেন। তাদেরকে উদ্ধার করে বাড়ি ফিরিয়ে নিয়ে আসার জন্য ভারতীয় রেলের পক্ষ থেকে কিছু স্পেশাল ট্রেন চালাবার বেবস্থা করা হয়।যা শ্রমিক স্পেশাল ট্রেন বলে ভারতীয় রেলের পক্ষ থেকে জানান হয়। ঠিক এরকমই দুটি ট্রেন বিহারের দানাপুরের বেশ কিছু পরিযায়ী শ্রমিক যারা কেরালায় ফেঁসে ছিলেন তাদের নিয়ে রওনা হয় কেরল থেকে দানাপুরের উদ্দেশে শনিবার। রাস্তায় কোন প্রকার স্টেশনে এই সমস্ত পরিযায়ী শ্রমিকদের ট্রেন থেকে নামার অনুমতি ছিল না রেলের পক্ষ হেকে । ফলে এই ট্রেনটি যখন সোমবার আসানসোল স্টেশন এ এসে পৌঁছায় তখন তাদেরকে IRCTC র পক্ষ হেকে খাবার ও পানীয় জলের ব্যবস্থা করা হয়। কিন্তু এরপরই যা ঘটলো তা দেখে রীতিমত চক্ষু চড়কগাছ সকল ট্রেন যাত্রীদের। পরিবেশনকারী সমস্ত খাবার বাসি এবং নষ্ট বলে অভিযোগ করেন তারা।

asansol1

এখানেই শেষ নয় , এই সমস্ত খাবার স্টেশন এ ফেলে রীতিমত বিক্ষোভ প্রদর্শন করেন শ্রমিকেরা। তাদের অভিযোগ কেরালা থেকে এই অবদি দিয়ে যাওয়া সমস্ত খাবারই ছিল উৎকৃষ্ট মানের।কিন্তু পশ্চিমবঙ্গের আসানসোলে কেন এই ধরণের খাবার পরিবেশন করা হল ?

asansol

ঠিক এই প্রশ্নটি নিয়েই এখন রাজনীতির কচকচানি পৌঁছেছে চরম পর্যায়ে।তৃণমূল নেতা তথা আসানসোলের মেয়র জিতেন্দ্র তেওয়ারি অভিযোগ করে বলেন , এই গাফিলতি কেবল মাত্র রেলের। তিনি এরসাথে আরও যোগ করে বলেন যে যখন কোন ভালো খবর থাকে রেলের তখন ভারতীয় রেল রীতিমত ফটো তুলে তা চারিদিকে জাহির করে , কিন্তু এতবার একটা ঘটনা যেখানে রেলের পক্ষ থেকে বাসি এবং পচা খাবার পরিবেশন করা হল সেখানে রেলের অক্ষ থেকে কিছুই করা হলো না । উনি এই প্রসঙ্গে কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়কেও নেন একহাত। মন্ত্রী বাবুলের উদ্দেশে কটাক্ষ করে তিনি বলেন যে তিনি শুধু হেয়ার স্টাইল করতেই ব্যস্ত , তাঁর এই আমাস্ত ছোট হাত দিকে তাকাবার এত সময় নেই ।

এ বিষয়ে মন্ত্রী বাবুল সুপ্রিয়র কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি।আমাদের পক্ষ থেকে আসানসোলের DRM কে ফোন করা হলেও তিনি কোন প্রকার প্রতিক্রিয়া দিতে রাজি হননি ।

এই মুহূর্তে

উৎসবের মরসুমে খুলে যাচ্ছে সিনেমা হল, মাল্টিপ্লেক্স

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: উৎসবের মরসুমে খুলে যাচ্ছে সিনেমা হল (Cinema Halls) , মাল্টিপ্লেক্স সহ একাধিক বিনোদনক্ষেত্র । বুধবার 'আনলক ফাইভ'...

‘প্রাচীর’ ইস্যুতে মঞ্চ বেঁধে আন্দোলনে নামলো ‘পৌষমেলা মাঠ বাঁচাও কমিটি’

শুভময় পাত্র, বীরভূম: পৌষমেলার মাঠে (Poush Mela Ground) ফেন্সিং দেওয়ার প্রতিবাদ জানিয়ে আন্দোলনে নামলো শান্তিনিকেতন পৌষমেলা মাঠ বাঁচাও কমিটি।

নবান্ন অভিযানের প্রস্তুতি সভা থেকে তৃণমূলকে চাঁচাছোলা আক্ৰমণ সৌমিত্র , সায়ন্তনের

নরেশ ভকত, বাঁকুড়াঃ বাংলার শিল্প থেকে কৃষকের দুরাবস্থা, বেকারত্ব থেকে শুরু করে কাটমানি ইস্যু- একের পর এক অভিযোগে শাসকদলকে বিদ্ধ করে বুধবার...

পাকা ধানে মই !

নরেশ ভকত, বাঁকুড়াঃ একটু একটু করে স্বপ্ন দেখছিল ডাকাইসিনি, পাবয়া,বনশোল, শ্যামপুর, কালপাইনি গ্রামের দিলীপ, স্বপন, মহাদেব, চিত্তরদের মত কৃষকরা। কারণ, মাঠে ধানের...

রাস্তার কুকুরদের টিকাকরণ করল ‘আয়ুদার’

সোমনাথ মুখার্জী, অন্ডাল: কুকুরের কামড় থেকে মানুষের শরীরে যাতে সংক্রমণ না ছড়ায় সেই জন্য রাস্তার কুকুরদের (Street Dogs) দেওয়া হলো রেবিশ (...

অভিনেতা সোহম চক্রবর্তী করোনা আক্রান্ত

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: করোনা (Covid-19) আক্রান্ত টলিউড অভিনেতা সোহম চক্রবর্তী । বর্তমানে কলকাতা এক বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি।

বাবরি মামলায় ‘ষড়যন্ত্র’ তত্ত্ব খারিজ আদালতের, বেকসুর খালাস ৩২ অভিযুক্ত

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: বাবরি মামলায় ষড়যন্ত্রের তত্ত্বকে খারিজ করে দিল সিবিআই আদালত। বেকসুর খালাস পেলেন আডবানী ,মুরলীমনোহর যোশী , উমা ভারতীরা।

নবান্ন অভিযানের সমর্থনে বিষ্ণুপুরে যুব মোর্চার মহামিছিল

নরেশ ভকত ,বাঁকুড়া: আগামী ৮ ই অক্টোবর নবান্ন অভিযানের ডাক দিয়েছে বিজেপি যুব মোর্চা । রাজ্য জুড়ে বিজেপি কর্মীদের উপর হামলা,...
x