24 C
Durgapur
Tuesday, April 20, 2021

শান্তিনিকেতন ইস্যুতে সিবিআই তদন্তের দাবি তুললেন বিজেপি মোর্চার সভানেত্রী

শুভময় পাত্র , বীরভূম: শান্তিনিকেতন পৌষ মেলার মাঠকে ঘিরে ফেলাকে কেন্দ্র করে বিশ্বভারতীতে যে অশান্ত পরিবেশ তৈরি হয়েছে তার পূর্ণাঙ্গ তদন্তে সিবিআই (CBI) তদন্তের দাবি জানালেন রাজ্যের বিজেপি মহিলা মোর্চা সভানেত্রী অগ্নিমিত্রা পাল। এদিন বিশ্বভারতীতে এক ঝটিকা সফরে এসে বিজেপির রাজ্য মহিলা মোর্চা সভানেত্রী অগ্নিমিত্রা পাল বর্তমান শাসক দলের উপর রীতিমতো রাজনৈতিক ভাবে আঙুল তুললেন। তিনি পরিষ্কার ভাষায় জানিয়ে দেন, এটা পরিকল্পিতভাবে করা হয়েছে।

তৃণমূলের বিধায়ক ও কাউন্সিলরদের উপস্থিতিতে বাইরে থেকে লোকজন নিয়ে এসে এ রাজ্যের পুলিশ মন্ত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অঙ্গুলিহেলনে এই ঘটনা ঘটানো হয়েছে। তিনি গত ১৭ ই আগস্ট এর ঘটনার তীব্র নিন্দা করে বলেন, বিশ্বভারতীতে এই ধরনের ঘটনা কখনোই আশা করা যায় না। এটা বর্তমান শাসক দলের পূর্বপরিকল্পিত ও তাদের ইচ্ছাতেই এই ঘটনা ঘটেছে।

তিনি এও জানান যেহেতু হাইকোর্টের নির্দেশ আছে এই প্রাচীর তৈরীর ক্ষেত্রে, সে ক্ষেত্রে প্রাচীর তৈরিতে কেউ বাধা দিতে পারবে না অর্থাৎ প্রাচীর হবেই । এছাড়াও তিনি উপাচার্যের দেওয়া বিবৃতির পুনরাবৃত্তি করে বলেন শান্তিনিকেতন পৌষ মেলার মাঠে দীর্ঘদিন ধরে সমস্ত রকম অসামাজিক কাজ হয়ে থাকে যেমন, দেহ ব্যবসা থেকে শুরু করে বিভিন্ন রকম নেশাগ্রস্ত মানুষের আনাগোনা থাকে এই মেলার মাঠ ক্যাম্পাসের ভিতরে। আর সেই কারণেই নিরাপত্তার কথা মাথায় রেখেই ঘিরে ফেলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে শান্তিনিকেতন পৌষ মেলার মাঠকে ।

এটা থেকে বোঝা যাচ্ছে শান্তিনিকেতন পৌষ মেলার মাঠ ঘিরে এখন রাজনৈতিক রেষারেষি কোন পর্যায়ে গিয়ে ঠেকেছে। বিজেপি দোষারোপ করছে তৃণমূলের দিকে, আর তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় গুরুদেবের স্মৃতিবিজড়িত শান্তিনিকেতন মেলার মাঠকে ঘিরে ফেলার ব্যাপারে তীব্র বিরোধিতা শুরু করেছেন। এই নিয়ে এখন শান্তিনিকেতন দিনের পর দিন বিভিন্ন কারণে উত্তপ্ত হয়ে উঠেছে। আর নষ্ট হতে বসেছে শান্তিনিকেতনের সেই শান্ত পরিবেশ যা দেখে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর কলকাতার জোড়াসাঁকো ঠাকুরবাড়ি থেকে এসে উপস্থিত হয়েছিলেন বোলপুরের এই অখ্যাত জায়গায়।

এই মুহূর্তে

x