24.9 C
Durgapur
Tuesday, April 20, 2021

রাজীব পরবর্তীতে রাজ্যের নয়া মুখ্যসচিব পদে বসছেন আলাপন

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: রাজ্যের নয়া মুখ্যসচিব (Chief Secretary) আলাপন বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে আলাপন বন্দ্যোপাধ্যায়ের ছেড়ে যাওয়া দায়িত্ব নেবেন এইচ কে দ্বিবেদী। তিনি অর্থদপ্তরের সচিব ছিলেন। আগামী ১ অক্টোবর থেকে তাঁরা নতুন দায়িত্বভার গ্রহণ করবেন। সোমবার রাজ্য প্রশাসনের সর্বোচ্চ স্তরের এই রদবদলের কথা নবান্নের তরফে ঘোষণার পাশাপাশি নিজে ট্যুইট করে জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও ।

চলতি মাসের শেষদিনে মুখ্যসচিব (Chief Secretary) পদ থেকে অবসর গ্রহণ করবেন রাজীব সিনহা। প্রথা মাফিক ইতিমধ্যে মন্ত্রিসভার শেষ বৈঠকে তাঁকে বিদায় সংবর্ধনা দেওয়া হয়েছে। কিন্তু রাজীব পরবর্তীতে কে সামলাবেন মুখ্যসচিবের দায়িত্ব ? তা নিয়ে জল্পনা চলছিলই। তবে সব আমলাদের থেকে দক্ষতা এবং অভিজ্ঞতায় এগিয়ে ছিলেন আলাপন বন্দ্যোপাধ্যায় ।

অতীতে বিভিন্ন দফতরের দায়িত্ব অত্যন্ত দক্ষতার সঙ্গে পালন করেছেন আলাপন বন্দ্যোপাধ্যায়। সামলেছেন পরিবহন, শিল্পের মতো দফতর থেকে শুরু করে রাজ্য নির্বাচন কমিশনের দায়িত্বও। সেই ভরসা থেকেই মুখ্যসচিবের (Chief Secretary) গুরু দায়িত্ব পেলেন আলাপন বন্দ্যোপাধ্যায়।

অন্যদিকে , স্বরাষ্ট্রসচিবের দায়িত্ব দেওয়া হয়েছে এইচ কে দ্বিবেদীকে। যিনি এতদিন অর্থ দফতরের দায়িত্ব সামলাচ্ছিলেন। তাঁর ছেড়ে যাওয়া দায়িত্ব অর্থাৎ অর্থদপ্তরের নতুন সচিব হচ্ছেন মনোজ পন্থ। এঁরা প্রত্যেকেই ১ অক্টোবর থেকে দায়িত্বভার গ্রহণ করবেন। সেজন্য তাঁদের শুভেচ্ছাও জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

এই মুহূর্তে

x