26.7 C
Durgapur
Friday, October 2, 2020

হস্তিনীকে নৃশংস হত্যার প্রতিবাদের ঝড় সব মহলেই, মুখ খুললেন অক্ষয়-বিরাট

ডিজিটাল ডেস্ক, জেলার খবর : কেরালায় গর্ভবতী হস্তিনীকে খাবারের লোভ দেখিয়ে হত্যা করার মতন বর্বর ও বীরল ঘটনায় এবার মুখ খুললেন বলিউডের খিলাড়ি অক্ষয় কুমার। তিনি আজ অর্থাৎ বুধবার একটি ট্যুইট করে বলেন, ” এই ঘটনা প্রমান করল যে মানুষ বন্যা প্রাণীদের থেকেও বেশি নৃশংস, কেরালায় এই হস্তিনীর সাথে যা ঘটল তা অত্যন্ত হৃদয় বিদারক, অমানবিক এবং অগ্রহণযোগ্য ! দোষীদের বিরুদ্ধে অবিলম্বে কঠোর ব্যবস্থা নেওয়া উচিত। ”

এদিকে এই ঘটনার তীব্র নিন্দা করে ভারতীয় ক্রিকেট অধিনায়ক বিরাট কোহলি ও একটি টুইট করেন আজ। তিনি লেখেন, ” কেরালায় কী ঘটেছিল তা শুনে আমি হতবাক। আসুন আমাদের প্রানীদের ভালবাসার সাথে আচরণ করুন এবং এই কাপুরুষোচিত আচরণের অবসান ঘটান।”

শুধুমাত্র বলিউড বা ক্রিকেট মহলেই নয়, টলিউড ও এই ঘটনায় রীতিমতো প্রতিবাদ জানিয়েছে। বাংলা সিনেমার চেনা মুখ অভিনেত্রী তথা তৃণমূল সংসদ মিমি চক্রবর্তীও একটি টুইট করেন। তিনি লেখেন, ”
আমি আর কিছু বলতে চাইছি না। ”

ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়ক মিথালি রাজ ও তার বক্তব্য পেশ করেন একটি টুইট এর মাধ্যমে। তিনি লেখেন, “এরা সব অসুস্থ্য ! আমরা কোন ধরণের মানুষে পরিণত হচ্ছি ?? দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে !”

উল্লেখ্য, গত মঙ্গলবার কেরালায় একটি গর্ভবতী হস্তিনীকে আনারসের লোভ দেখিয়ে তাকে মেরে ফেলা হয়। এই ঘটনায় মানুষ যে কতটা নৃশংস হতে পারে তার নিদর্শন পাওয়া যায়। একদিকে যখন বন্যপ্রাণী ধংসের প্রতিবাদে সরব হচ্ছেন পশুপ্রেমীরা, তখন ই সমাজে ঘটে যাওয়া এই বিরল থেকে এটি বিরল ঘটনা আবারো চোখে আঙ্গুল দিয়ে দেখাল যে মানুষ কতটা নৃশংস হতে পারে।

ঘটনার সূত্রপাত, এক দলছুট গর্ভবতী হস্তিনী ঢুকে পরে লোকালয়ে। খাবারের সন্ধান করতেই সে দলছুট হয় বলে খবর। এমতবস্থায় তাকে ‘শায়েস্তা করতে’ একটি আনারসে বোমা ভোরে টপ দেওয়া হয় হাতিটিকে। কোন কিছু না বুঝেই সে ওই অনার্সটিকে খাবার মনে করে খেতেই বীভৎস শব্দে ফেটে যায় ওই বোমাটি। এরপরই ক্ষতবিক্ষত হয়ে ঝলসে যায় হাতিটির মুখ। তৎক্ষণাৎ মারা যায় ওই গর্ভবতী হস্তিনীতি। এই নির্মম ঘটনার ভিডিওটি বনদফতরের এক কর্মী সোশ্যাল মিডিয়াতে প্রকাশ করে। এর পরই নিন্দার ঝড় বই সোশ্যাল মিডিয়াতে। নেটিজেন্টরা রীতিমতো সোচ্চার হয় এই নেক্কারজনক ঘটনার প্রতিবাদে।

মোহন কৃষ্ণান নাম ওই আধিকারিক এই বর্বর ঘটনাটির বর্ণনা দিতে গিয়ে লেখেন, ‘হাতিটি সবাইকে ভরসা করেছিল। যখন সে আনারসটি খায়, তখনও। সে হয়ত নিজের কথা ভাবেনি, ভাবেনি শরীরের ভিতর থাকা বাচ্চাটির কথাও। আর ১৮ থেকে ২০ মাসের মধ্যে একটি নতুন প্রাণ পৃথিবীতে আনতে চলেছিল সে। ‘ মুখের ভিতর বিস্ফোরক ফেটে যাওয়ার পরও সে কাউকে আঘাত করেনি। রাস্তা দিয়ে ছুটতে ছুটতে হাতিটি একটি নদীর জলে মুখ ডুবিয়ে বসে থাকে। পরে বনকর্মীরা নীলকন্থন ও সুরেন্দ্রন নামে দুটি হাতিকে এনে তাকে উদ্ধার করে। যদিও নদীতে থাকাকালীনই মারা যায় হাতিটি।

 

এই মুহূর্তে

বিজেপিকে টেক্কা ! ৪ অক্টোবর সোনামুখী শহরে মহামিছিলের ডাক তৃণমূলের

নরেশ ভকত, বাঁকুড়াঃ বিধানসভা ভোটকে মাথায় রেখে জেলা জুড়ে প্রতিবাদ, মিছিল করে তৃণমূল সরকারের বিরুদ্ধে ঝাঁপাচ্ছে প্রতিপক্ষ বিজেপি। যে কৃষি বিলকে হাতিয়ার...

কৃষি বিলের সমর্থনে শালতোড়া বাজারে বিজেপির মিছিল

নরেশ ভকত, বাঁকুড়াঃ কেন্দ্রের কৃষি বিলের (Agriculture Bill) সমর্থনে এবার পথে নামলো শালতোড়া মন্ডল বিজেপি। বৃহস্পতিবার বিকেলে বাঁকুড়ার শালতোড়া বাজার এলাকায় কৃষি...

ষষ্ঠ পে-কমিশন চালুর দাবি,অনশনে বসলেন বড়জোড়া কংসাবতী কো-অপারেটিভ স্পিনিং মিলের কর্মীরা

নরেশ ভকত, বাঁকুড়াঃ গত ১ লা সেপ্টেম্বর থেকে আন্দোলনে সামিল হয়েছিল বাঁকুড়ার বড়জোড়ার হাট আশুড়িয়ার কংসাবতী স্পিনিং মিলের কর্মীরা। এক মাস পেরিয়ে...

পুজোর মুখে কারখানায় সাসপেনশন অফ ওয়ার্কের নোটিশ !

নরেশ ভকত, বাঁকুড়াঃ পুজোর মুখে দুঃসংবাদ। কারখানায় সাসপেনশন অফ ওয়ার্কের নোটিশ (Notice) ঝোলাল বাঁকুড়ার জুনবেদিয়ার একটি কাস্ট আয়রন ফ্যাক্টরি।

দীর্ঘদিন ধরে রাস্তা বেহাল ,বিক্ষোভ কৃষকদের

নরেশ ভকত, বাঁকুড়াঃ মাঠ ভেবে ভুল করবেন না , কোনো আলপথও নয় ! এই ছবি বাঁকুড়া জেলার সোনামুখী থানার রাধামোহন পুর পঞ্চায়েতের...

‘পথশ্রী’ অভিযানের ভার্চুয়াল উদ্বোধন রাজ্য জুড়ে

সোমনাথ মুখার্জী,লাউদোহা: রাজ্যের বিভিন্ন প্রান্তের রাস্তার পুনর্নির্মাণ ও সংস্কারের সূচনা (Launch) করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । প্রকল্পের নাম 'পথশ্রী'।

রাহুল-প্রিয়াঙ্কা পৌঁছতেই ‘দাবাং’ ভূমিকায় উত্তরপ্রদেশ পুলিশ

ডিজিটাল ডেস্ক, জেলার ঘটনায়: হাথরাস গণধর্ষণকাণ্ডের ক্ষোভের আগুনে ফুঁসছে গোটা দেশ। বিজেপিকে কোণঠাসা করতে যোগী সরকারের বিরুদ্ধে রাস্তায় নেমে প্রতিবাদে সামিল হয়েছে...

পান্ডবেশ্বরে ইসিএলের জিএম কার্য্যালয়ের সামনে তৃণমূলের বিক্ষোভ

সোমনাথ মুখার্জী,পান্ডবেশ্বর: গত ২৮ সেপ্টেম্বর পান্ডবেশ্বরের ৮ নম্বর আবাসন এলাকায় ধসের ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত হয় ২০ টি বাড়ি। ফাটল নিয়ে ওই বাড়িতেই...
x