28 C
Durgapur
Friday, May 7, 2021

পুজোর আগে অভাবী পরিবারের পাশে দাঁড়ালো ‘আলো’

শুভময় পাত্র, বীরভূম: প্রয়োজনে পাশে থাকার আশ্বাস, এটাই ‘আলো’র (Alo) বিশ্বাস। আর্থিক সামর্থ্য নেই বললেই চলে, না আছে কোন সরকারি অনুদান । শুধুমাত্র কিছু সহানুভূতিশীল মানুষের সাহায্যে গুটি গুটি পায়ে এগিয়ে চলল ‘আলো’র (Alo) বিভিন্ন সামাজিক অবদান।

সোশ্যাল মিডিয়ায় যখনই কোন সামাজিক কাজ করব বলে আলো এগিয়ে যায় তখনই বেশকিছু সহানুভূতিশীল মানুষ এগিয়ে আসে ‘আলো’র পাশে দাঁড়াতে। ‘আলো’র (Alo) পাশে দাঁড়ানো মানেই সমাজের পাশে দাঁড়ানো । আর তারই ফলে হয়তো কিছু মানুষের মুখে হাসি ফোটাতে পারে এই সংস্থা।

বর্তমান করোনা পরিস্থিতির প্রভাবে বহু মানুষ আজ কর্মহীন, আর্থিক অবনতি ঘটেছে বহু পরিবারে। দিন আনা দিন খাওয়া মানুষের অবস্থা শোচনীয় হয়ে উঠেছে । সরকারিভাবে কিছুটা সাহায্য পেলেও সেটুকু আর কতদিন। আর তার মধ্যেই বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো, এই পুজোকে কেন্দ্র করে বহু মানুষ আশা করে থাকে নতুন কিছু পাবার। আর তার জন্যই এবার এক ছোট্ট উদ্যোগ নিয়েছে ‘আলো’র (Alo) সদস্যরা

বোলপুর সংলগ্ন সুরুল গ্রামে বেশ কিছু পরিবার এই করোনা আবহে রীতিমতো নাজেহাল হয়ে পড়েছে। এখানে যে সমস্ত লোকজন বসবাস করে তাদের মধ্যে কেউ রিকশাচালক কেউবা দিনমজুর কেউবা বাড়ি রং-এর কাজ করে আর কেউবা রেস্টুরেন্টের কাজের সঙ্গে যুক্ত যা লকডাউনের কারণে বেশ কয়েক মাস ধরেই বন্ধ। পুজোর সময় তাদের সন্তানদের নতুন জামা কাপড় কিনে দিতে তারা এবছর অপারগ ।

এমতবস্থায় সেই সমস্ত পরিবারের ছোট ছোট সদস্যদের হাতে নতুন জামা কাপড় তুলে দিল ‘বোলপুর উদয়ন পল্লী আলো’ নামে এক স্বেচ্ছাসেবী সংস্থা। এলাকার প্রায় ৮০ জন ছেলেমেয়ের হাতে নতুন বস্ত্র তুলে দেওয়া হয়।

এই মুহূর্তে

x