28 C
Durgapur
Friday, May 7, 2021

আদিবাসী গৃহে বাঙালি খাবারে তৃপ্ত অমিত শাহ

নরেশ ভকত, বাঁকুড়াঃ বৃহস্পতিবার বাঁকুড়া দিয়ে রাজ্য সফর শুরু করলেন অমিত শাহ (Amit Shah) । পূর্ব কর্মসূচি অনুযায়ী এদিন বাঁকুড়ার পুয়াবাগানে বিরসা মুন্ডার মূর্তিতে মাল্যদান করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। এরপর রবীন্দ্রভবনে দলীয় কর্মীদের সঙ্গে সাংগঠনিক বৈঠকে অংশ নেন। বৈঠক শেষে সোজা চলে যান বাঁকুড়ার চতুরডীহি গ্রামে বিভীষণ হাঁসদার বাড়িতে। কারণ আজ সেখানেই মধ্যাহ্নভোজনের ব্যবস্থা করা হয়েছিল অমিত শাহের।

অমিত শাহকে (Amit Shah) অভ্যর্থনা জানাতে চতুরডীহি গ্রামে আগে থেকেই ভিড় জমিয়েছিলেন বিজেপি কর্মীসমর্থকরা । ধামসা, মাদল মাজিয়ে অতিথি অমিত শাহকে স্বাগত জানায় আদিবাসী সমাজ। শাঁখ বাজিয়ে, উলু দিয়ে অভ্যর্থনা জানানো হয় এই শীর্ষ নেতাকে।

বিভীষণ হাঁসদার বাড়ি পৌঁছে কিছুক্ষণ খাটিয়ায় বসে বিশ্রাম নেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী (Amit Shah)। পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন ,খোঁজখবর নেন বিভিন্ন বিষয়ে। এরপর বাড়ির দাওয়ায় খেজুর চাটাইয়ের আসনে বসে মধ্যাহ্নভোজন সারেন তিনি।

মধ্যাহ্নভোজনে অমিত শাহের (Amit Shah) সঙ্গী ছিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, মন্ত্রী দেবশ্রী চৌধুরী, কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায় প্রমুখ। নিজে দাঁড়িয়ে থেকে সমস্ত ব্যবস্থাপনার তদারকি করেন সৌমিত্র খাঁ। কলাপাতার উপরে কাঁচা শালপাতায় একে একে পরিবেশন করা হয় ভাত, রুটি, ডাল, করলা ভাজা, বেগুন ভাজা, আলু ভাজা ও বাঁকুড়ার ঐতিহ্যবাহী মেচা সন্দেশ।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে এদিন ডোকরার তৈরি একটি দুর্গামূর্তিও তুলে দেওয়া হয়।

এই মুহূর্তে

x