33.7 C
Durgapur
Monday, June 14, 2021

দুয়ারে অক্সিজেন (oxygen) নিয়ে হাজির হলেন যুব তৃণমূল নেত্রী অর্চিতা বিদ

দুয়ারে অক্সিজেন (oxygen) নিয়ে হাজির হলেন যুব তৃণমূল নেত্রী অর্চিতা বিদ

নরেশ ভকত, বাঁকুড়াঃ এই কোভিড পরিস্থিতিতে চরম অক্সিজেন (oxygen) সঙ্কট কালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচিত প্রতিনিধিরা দুয়ারে অক্সিজেন নিয়ে হাজির হলেন। বাঁকুড়া জেলায় বর্তমানে করোনা আক্রান্তের সংখ্যা ঊর্ধ্বমুখী।
চলছে চরম অক্সিজেন সঙ্কট। এই অবস্থায় বৃহস্পতিবার বিষ্ণুপুরবাসীদের একটি ভ্রাম্যমাণ অক্সিজেন (oxygen) গাড়ি উপহার দিলেন যুব তৃণমূল নেত্রী অর্চিতা বিদ। যার দেখভালে থাকছে বিষ্ণুপুর পুরসভা। এদিন বিষ্ণুপুর মহকুমাশাসক অনুপ কুমার দত্ত, পুর প্রশাসক দিব্যেন্দু বন্দ্যোপাধ্যায়, প্রশাসক বোর্ডের সদস্য গৌতম গোস্বামী সহ অন্যান্যদের নিয়ে গাড়িটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন অর্চিতা বিদ।

Archita Bid appeared at the door with oxygen

যুব তৃণমূল নেত্রী অর্চিতা বিদ বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় বাংলার মুখ্যমন্ত্রী প্রথমেই বলেছিলেন কোভিড মোকাবিলাকে প্রথম প্রাধান্য দেওয়া হবে। সেই ভাবনা থেকেই আমার এই ‘দুয়ারে অক্সিজেন’ প্রকল্পটি মাথায় আসে। এই প্রকল্প বাস্তবায়ীত করতে বিষ্ণুপুর পুরসভা আমার পাশে থেকেছে। অক্সিজেনের গাড়িতে ৪টি টোল ফ্রি ফোন নম্বর দেওয়া আছে। অক্সিজেন (oxygen) লাগানো এবং ঠিকমতো অপারেট করার জন্য ট্রেনিং দেওয়া কর্মী রয়েছে। গাড়িটি একটি নির্দিষ্ট জায়গায় দাঁড় করানো থাকবে। অক্সিজেনের জন্য কেউ ফোন করলেই গাড়ি সেখানে চলে গিয়ে রোগীকে প্রয়োজনীয় অক্সিজেন দেবে। আবার কেউ চাইলে গাড়িতে এসেও অক্সিজেন নিয়ে যেতে পারেন। সংক্রমণের দিকটি লক্ষ রেখে গাড়ি স্যানিটাইজ করারও ব্যবস্থা থাকছে। একজনের অক্সিজেন নেওয়া হয়ে গেলেই সম্পূর্ণ কিট স্যানিটাইজ করা হবে। মানুষ এই পরিষেবা সম্পূর্ণ বিনামূল্যে পাবেন। বিষ্ণুপুর পুরসভার তত্ত্বাবধানে এই দুয়ারে অক্সিজেন গাড়িটি থাকবে’।

এদিন বিষ্ণুপুর পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারম্যান দিব্যেন্দু বন্দ্যোপাধ্যায় বলেন ‘অর্চিতা বিদের মস্তিষ্কপ্রসূত এই দুয়ারে অক্সিজেন প্রকল্পটি একটি অসাধারণ উদ্যোগ। আমরা ট্রেনিং প্রাপ্ত মানুষদের দিয়ে এর পরিষেবা দেব। একজন মানুষও যাতে অক্সিজেনের অভাবে মারা না যায় সেটাই আমাদের প্রধান লক্ষ। কোভিডের সঙ্গে এই লড়াইয়ে আমাদের জিততেই হবে’।

এই মুহূর্তে

x