34.1 C
Durgapur
Wednesday, May 19, 2021

অমিত শাহ ফিরতেই বীরসা মুন্ডার মূর্তির শুদ্ধিকরণ করল তৃণমূল

নরেশ ভকত, বাঁকুড়াঃ ভারতের রাজনীতিতে মূর্তি নিয়ে বহু রাজনৈতিক তরজা হয়েছে । বাঁকুড়ার পোয়াবাগান অঞ্চল শুক্রবার এমনিই আরও এক তরজার সাক্ষী হল । বৃহস্পতিবার দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ পোয়াবাগানে বীরসা মুন্ডার (Birsa Munda) যে মূর্তিতে মাল্যদান করেছিলেন আজ সেই মূর্তির শুদ্ধিকরণ করলো তৃণমূল।

শুক্রবার তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে বীরসা মুন্ডার (Birsa Munda) মূর্তিকে গঙ্গাজল দিয়ে শুদ্ধ করা হয় । রাজ্যের প্রতিমন্ত্রী শ্যামল সাঁতরা, জেলা পরিষদের সভাধিপতি মৃত্যুঞ্জয় মূর্মূ, জেলা পরিষদের মেন্টার অরূপ চক্রবর্তী, বিধায়ক শম্পা দরিপার নেতৃত্বে আদিবাসী মহিলারা মূর্তিটির শুদ্ধিকরণ করেন।

সেই সঙ্গে তৃণমূলের পক্ষ থেকে এদিন এক চাঞ্চল্যকর দাবিও করা হয় । তাঁদের বক্তব্য যে , বীরসা মুন্ডার নামে যে মূর্তিতে মাল্যদান করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তা আদৌ বীরসা মুন্ডার (Birsa Munda) নয় । এই ভাবে মাল্যদান করে বিজেপি সমগ্র সাঁওতাল সমাজ তথা বীরসা মুন্ডাকে অপমান করেছে বলেও দাবি করে তৃণমূল
শুক্রবারের এই শুদ্ধিকরণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন বাঁকুড়া জেলা সভাপতি শ্যামল সাঁতরা জেলা সভাধিপতি মৃত্যুঞ্জয় মুর্মু জেলা পরিষদের অরূপ চক্রবর্তী বাঁকুড়ার বিধানসভার বিধায়িক শম্পা দরিপা পৌর প্রশাসক মন্ডলীর সদস্য দিলীপ আগরওয়াল সহ অন্যান্য তৃণমূল কংগ্রেসের নেতাকর্মীরা।

এই মুহূর্তে

x