30.2 C
Durgapur
Monday, June 14, 2021

অমিত শাহের সফর শেষেও মিটছে না বিরসা মুন্ডা প্রসঙ্গ, সরগরম বাঁকুড়া

বাঁকুড়া,নরেশ ভকত : সামনে নির্বাচন তাই এখন থেকে রাজনীতির ময়দান গরম করতে উঠে পড়ে লেগেছে প্রায় প্রতেক্যেটি রাজনৈতিক দল। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সফর শেষ করেছেন বেশ অনেক দিন হল।
কিন্তু রাজনৈতিক তরজা অব্যাহত এখনো। বাঁকুড়ার পুয়াবাগান মোড়ে একটি মূর্তিতে মাল্যদান করেন অমিত শাহ।

তৃণমূলের দাবি ছিল , সেটি মোটেই বিরসা মুন্ডার (Birsa Munda) নয়। এইভাবে অমিত শাহ অপমান করেছেন আদিবাসী সম্প্রদায়কে। অমিত শাহের বাঁকুড়া সফর শেষ হতেই শ্যামল সাঁতরাসহ তৃণমূলের কর্মী সমর্থকেরা গঙ্গা জল ও দুধ দিয়ে পরিশুদ্ধ করেন মূর্তিটি।

আবার বিরসা মুন্ডার (Birsa Munda) জন্মদিবস উপলক্ষে সাংসদ সুভাষ সরকারের নেতৃত্বে কিছু আদিবাসী মানুষজন গোবর জল ছিটিয়ে শুদ্ধ করেন মূর্তির চারিপাশ। কর্মসূচি থেকে বিজেপি সাংসদ অভিযোগ করেন , তৃণমূল মূর্তি নিয়ে রাজনীতি করছে।

এদিন আবারও বিরসা মুন্ডার (Birsa Munda) পরিবারকে সাথে নিয়ে শ্যামল সাঁতরা ও জেলা পরিষদের সভাধিপতি মৃত্যুঞ্জয় মুর্মু পুয়াবাগান মোড়ে যান।সেখানে বিরসা মুন্ডার নতুন মূর্তি বসানোর জায়গা চিহ্নিত করেন। নারিকেল ফাটিয়ে আজই জায়গা খোঁজার কাজ শুরু হয়। শ্যামল সাঁতরা জানান,বির্তকের অবসান ঘটিয়ে বিরসা মুন্ডার নতুন মূর্তি উন্মোচন করা হবে ।মৃত্যুঞ্জয় মুর্মু জানান, বিরসা মুন্ডাকে (Birsa Munda) নিয়ে রাজনীতি বন্ধ হোক , না হলে বৃহত্তর আন্দোলনের পথে নামতে বাধ্য হবে তারা

এই মুহূর্তে

x