28 C
Durgapur
Friday, May 7, 2021

মুখ্যমন্ত্রী বিপ্লব এর ‘বিপ্লবী’ সিদ্ধান্ত, ত্রিপুরায় বিনামূল্যে পানীয়জল সরবরাহ

বিশ্বজিৎ দে,ত্রিপুরা, জেলার খবর : ২০২২ সালের মধ্যে ত্রিপুরার প্রত্যেক বাড়িতে পরিস্রুত পানীয় জল পৌঁছে দিতে অঙ্গীকারবদ্ধ রাজ্য সরকার । এই লক্ষ্যকে এগিয়ে নিয়ে যেতে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের উদ্যোগে ত্রিপুরা রাজ্যে শুরু হল অটল জলধারা মিশন (Atal Jaldhara) প্রকল্প। এই প্রকল্পের আওতায় প্রত্যেক বাড়িতে দেয়া হচ্ছে বিনামূল্যে জলের সংযোগ। ইতিমধ্যে সিমনার একটি গ্রামের পাশাপাশি মোহনপুর মহকুমার লেফুঙ্গা ব্লক এলাকার রাজঘাট এডিসি ভিলেজেও একশো শতাংশ সফল হয় এই প্রকল্প (Atal Jaldhara) । মঙ্গলবার সকালে শিক্ষা মন্ত্রী রতন লাল নাথকে সঙ্গে নিয়ে রাজঘাট এডিসি ভিলেজ পরিদর্শন করেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। কথা বলেন সুবিধাভোগীদের সঙ্গে। নিজের হাতে জলের টেপ চালিয়ে পরীক্ষা করে দেখেন সঠিকভাবে জল-সরবরাহ হচ্ছে কিনা।

একই সাথে কথা বলেন এডিসি ভিলেজের দায়িত্বপ্রাপ্তদের সঙ্গেও । মুখ্যমন্ত্রীকে নিজেদের কাছে পেয়ে খুশি ব্যক্ত করেন গ্রামবাসীরা। মুখ্যমন্ত্রী অটল জলধারা মিশনের আওতায় বিনামূল্যে জলের সংযোগ পাওয়ায় রাজ্য সরকারের কৃতজ্ঞতা ব্যক্ত করেন গ্রামবাসীরা । কেউ কেউ নিজের জমিতে ফলানো সবজি উপহার দিয়েও মুখ্যমন্ত্রীকে গ্রামে বরণ করতে দেখা যায়।

গ্রামবাসীরা বলেন আগে কুয়োর জল আর খালের জল পান করে তৃষ্ণা মেটাতে হত। ভোগান্তিও ছিল বিশাল । এখন নিজের বাড়িতেই বিনামূল্যে পাইপ লাইনের মাধ্যমে পরিস্রুত পানীয় জল পেয়ে খুশিতে উদ্বেল হয়ে ওঠেন রাজঘাট ভিলেজের মানুষ।

এই মুহূর্তে

x