25 C
Durgapur
Saturday, January 16, 2021

হাথরাস গণধর্ষণের প্রতিবাদে সারা ভারত প্রগতিশীল মহিলা সমিতি ও সারা ভারত ছাত্র সংগঠনের সদস্যদের বিক্ষোভ

নরেশ ভকত, বাঁকুড়াঃ উত্তরপ্রদেশের হাথরাস গণধর্ষণের প্রতিবাদে সোমবার বিষ্ণুপুর শহরে প্রতিবাদ মিছিল (Protest rally) ও বিক্ষোভ সভা করল বাম সমর্থিত সারা ভারত প্রগতিশীল মহিলা সমিতি এবং সারা ভারত ছাত্র সংগঠনের সদস্যরা। এদিন ২ সংগঠনের কর্মীরা উত্তরপ্রদেশের যোগী সরকারের প্রতি ধিক্কার জানিয়ে প্ল্যাকার্ড ও ফেসটুন নিয়ে শহরের পোকাবাঁধ পাড় থেকে মিছিল (Protest rally) করে রবীন্দ্র স্ট্যাচুতে গিয়ে বিক্ষোভ সভা করেন।

ছাত্র সংগঠনের কেন্দ্রীয় কমিটির নেতা ফারহান হাসান খান বলেন ‘হাথরাসে এক দলিত কিশোরীর গণধর্ষণের পরবর্তী যা ঘটনা ঘটেছে তাতে গোটা দেশ স্তম্ভিত। ধর্ষণকারীরা উচ্চবর্ণের বলে তাঁদের আড়াল করতে প্রশাসন উঠেপড়ে লেগেছে। খোদ জেলাশাসক পর্যন্ত ধর্ষণকারীদের পক্ষে কথা বলছে। এই সরকারের আর এক মুহূর্ত ক্ষমতায় থাকার অধিকার নেই। আমরা ওই সরকারের প্রতি তীব্র ধিক্কার জানাচ্ছি’।

প্রগতিশীল মহিলা সমিতির নেত্রী তিতাস গুপ্ত বলেন ‘হাথরাসের গণধর্ষণের প্রতিবাদে আজ গোটা দেশ উত্তাল। গোটা দেশে এর বিরুদ্ধে প্রতিবাদ বিক্ষোভ চলছে। তারই অঙ্গ হিসাবে আজ আমরা বিষ্ণুপুরে প্রতিবাদ সভা করছি। আমরা আমাদের আজকের প্রতিবাদ সভা থেকে ওই ধর্ষিতার পরিবারের প্রতি ন্যায় বিচার চাইছি’।

এই মুহূর্তে

x