27.4 C
Durgapur
Monday, June 21, 2021

করোনার সচেতনতার পাঠে এগিয়ে এলেন করোনা মুক্ত দম্পতি

নরেশ ভকত, বাঁকুড়াঃ করোনা (Corona) মানেই যে মৃত্যু এমনটা কিন্তু নয় । করোনাকে জয় করতে গেলে চাই মনের সাহস আর জনসচেতনতার । এই বার্তা নিয়েই পাড়ায় পাড়ায় ঘুরে সচেতনতার প্রচার করছেন বাঁকুড়ার দম্পতি। বিগত কিছুদিন আগে করোনা আক্রান্ত হয়েছিলেন বাঁকুড়ার মেজিয়া ব্লকের অর্ধগ্রাম গ্রামের অনামিকা রায় ও শুভাশিস রায় ।

চিকিৎসার জন্য ওন্দা সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি হন দম্পতি । সেখানে কিছুদিন চিকিৎসা চলার পর করোনা মুক্ত হয়ে বাড়ি ফেরেন দম্পতি । বর্তমানে তারা দুজনেই পুরোপুরি সুস্থ আছেন । করোনা (Corona) সচেতনতার প্রচারে অর্ধগ্রামের বাড়িতে বাড়িতে পৌঁছে যাচ্ছেন দম্পতি । করোনা সংক্রমণ রুখতে কি কি করা উচিত , কোন কোন বিষয় এড়িয়ে যাওয়া প্রয়োজন এবং বর্তমান ভয়ঙ্কর পরিস্থিতিতে কোন কোন বিষয়ে বিশেষ নজর রাখা উচিত মূলত সেই বিষয়েই সচেতনতার পাঠ দিচ্ছেন গ্রামবাসীদের।

ওই দম্পতি জানান, কেন্দ্রীয় ও রাজ্য সরকারের তরফে জনসাধারণকে করোনা (Corona) সম্পর্কে সচেতনতা বৃদ্ধির জোর  প্রয়াস চালানো হলেও প্রত্যন্ত গ্রাম ও মফস্বলের মানুষ এখনো পর্যন্ত করোনা (Corona) সম্পর্কে অনেকটাই অসচেতন । সেই জন্য প্রত্যন্ত অঞ্চলের মানুষদের সেই সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে গ্রামে মানুষের বাড়ি বাড়ি পৌঁছে করোনা সম্পর্কে মানুষকে সচেতনতার পাঠ দেবার কাজে লেগেছেন দম্পতি । এতে গ্রামের মানুষজনও করোনা বিষয়ে সচেতন হচ্ছেন আর দম্পতিও পরিতৃপ্ত হচ্ছেন মানুষকে সচেতন করতে পেরে।

এই মুহূর্তে

x