33 C
Durgapur
Saturday, April 17, 2021

অবৈধভাবে বালি তোলাকে কেন্দ্র করে রণক্ষেত্র পরিস্থিতি

নরেশ ভকত, বাঁকুড়াঃ সরকারী নির্দেশিকা অমান্য করেই নদী থেকে অবৈধ ভাবে বালি (Sand) তোলা হচ্ছিল । প্রতিবাদে বালি নিতে আসা ট্রাক্টরের চালককে বেধড়ক ধোলাই দিল গ্রামবাসীরা। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পরে বাঁকুড়ার সোনামুখী থানার ডিহিপাড়া পঞ্চায়েতের রাঙ্গামাটি কেনেটি মানা গ্রাম সংলগ্ন এলাকায়।

অভিযোগ, ওই এলাকার দামোদর নদ থেকে বালি (Sand) তোলা হচ্ছিল। অবৈধ ভাবে বালি তুলতে আসা গাড়ির চালককে এদিন গ্রামবাসীরা মারধর করে বলেও অভিযোগ। স্থানীয় বাসিন্দাদের দাবি , গ্রাম থেকে একশো ফুট দূরে দামোদর নদ অবস্থিত।

সরকারী আইনকে বুড়ো আঙুল দেখিয়ে ট্রাক্টরে করে বালি (Sand) তোলা হচ্ছিল । তখনই গ্রামবাসীরা ঘটনাস্থলে পৌঁছায় এবং ট্রাক্টর গুলিকে আটক করে বিক্ষোভ দেখাতে থাকে । খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছায় সোনামুখী থানার পুলিশ ও বিএলআরও। তাঁরা তিনটি ট্রাক্টর আটক করে সোনামুখী থানায় নিয়ে যান বলে অভিযোগ

স্থানীয় গ্রামবাসীদের দাবী, এভাবে নদী থেকে বালি (Sand) তোলা হলে আগামী দিনে এই গ্রামগুলো নদীগর্ভে বিলীন হয়ে যাবে । স্থানীয় বিডিও অফিস, বিএলআরও অফিসে জানানোর পরেও নদী থেকে বালি তোলা হচ্ছে ।

তবে অবৈধভাবে বালি (Sand) তোলার কথা স্বীকার করে নেন বিএলআরও। তিনি বলেন , আমরা খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছাই এবং তিনটে ট্রাক্টর আটক করি ।

তবে এলাকাবাসীর অভিযোগ, প্রশাসনের একাংশ এই ঘটনার সাথে যুক্ত। তবে শুধু দামোদর নয়,জেলার বিভিন্ন এলাকায় নদী অইনকে বুড়ো আঙ্গুল দেখিয়ে বালি তোলা হচ্ছে ।

এই মুহূর্তে

x