27.4 C
Durgapur
Monday, June 21, 2021

বোমাবাজি (bomb blasts) ও দফায় দফায় সংঘর্ষে (clashes) উত্তপ্ত বিষ্ণুপুরের বেলিয়াড়া গ্রাম, জখম ৩ গ্রেফতার তৃণমূলের অঞ্চল সভাপতি সহ ৭ জন

বোমাবাজি (bomb blasts) ও দফায় দফায় সংঘর্ষে (clashes) উত্তপ্ত বিষ্ণুপুরের বেলিয়াড়া গ্রাম, জখম ৩ গ্রেফতার তৃণমূলের অঞ্চল সভাপতি সহ ৭ জন

নরেশ ভকত, বাঁকুড়াঃ তৃণমূলের পুরানো গোষ্ঠীদ্বন্দ্বর জেরে রবিবার ভোরে দফায় দফায় সংঘর্ষে (clashes) উত্তপ্ত হয়ে উঠল বাঁকুড়ার বিষ্ণুপুর থানার বেলিয়াড়া গ্রাম। বোমাবাজি (bomb blasts), বাড়ি ভাঙচুর এবং মারধরে ২ পক্ষের মোট ৭ জন জখম হয়েছে। তাঁদের মধ্যে ১ মহিলা সহ ৩ জনকে গুরুতর জখম অবস্থায় বিষ্ণুপুর হাসপাতালে ভরতি করা হয়েছে।

গতবছর ২ আগস্ট তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বর জেরে বিষ্ণুপুর থানার উলিয়াড়া পঞ্চায়েতের প্রাক্তন প্রধান শেখ বাবর আলি খুনের ঘটনায় যুক্ত থাকার অভিযোগে শতাধিক তৃণমূল কর্মীদের ঘরছাড়া হতে হয়েছিল। ঘটনার জন্য গ্রেফতার হয় উলিয়াড়া পঞ্চায়েত প্রধান তসমিনা খাতুনের স্বামী রহিম শেখ সহ বেশ কয়েকজন অভিযুক্ত। এর কয়েকমাস পরে পুলিশ প্রশাসনের পাহারায় মোট ৯৭ জন ঘরছাড়া তৃণমূল কর্মীদের বেলিয়াড়া গ্রামে ফেরাতে গেলে কিছু দুষ্কৃতি তাঁদের উপর চড়াও হয়ে লাঠি রড দিয়ে বেধড়ক মারধর করলে এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। তখনও বেশ কয়েকজন তৃণমূল কর্মী জখম হন। সেই ঘটনার জেরেই রবিবার ফের উত্তপ্ত হয়ে উঠল বেলিয়াড়া গ্রাম। স্থানীয় সূত্রে জানা গেছে, এদিন ভোর সাড়ে ৫টা নাগাদ বাবর আলির অনুগামীদের বাড়ি চিহ্নিত করে একদল দুষ্কৃতি যেথচ্ছ বোমাবাজি (bomb blasts) শুরু করে। পরে লাঠি, টাঙি, বড় হাতুড়ি দিয়ে ঘরবাড়ি ভাঙা শুরু করে। তাঁদের বাধা দিতে গেলে পরিস্থিতি সংঘর্ষর (clashes) আকার নেয়। এদিন বিষ্ণুপুর হাসপাতালে ভরতি বাবর আলির আত্মীয়া সাইদা বিবি বলেন ‘আমরা তখন ঘুমাচ্ছিলাম। প্রচুর বোমার আওয়াজে ঘুম ভেঙে যায়। তখন একদল ছেলে আমাদের বাড়ি ভাঙচুর করতে থাকে। আমি বাধা দিলে হাতুড়ি দিয়ে আমাকে মারতে থাকে। যাঁরা ভাঙচুর এবং মারধর করছিল তাঁরা সবাই রহিম শেখের লোক। ওঁরা মেরে আমার হাত ভেঙে দিয়েছে।’ যদিও রহিম শেখ অনুগামীদের অভিযোগ, বাবর আলির লোকেরাই আগে আমাদের ছেলেদের মারধর শুরু করেছিল। আমরা কারও ঘরবাড়ি ভাঙিনি বা মারধরও করিনি। এই বিষয়ে তৃণমূলের বাঁকুড়া জেলা সভাপতি শ্যামল সাঁতরা বলেন ‘উলিয়াড়া এলাকায় একটা ঘটনা ঘটেছে বলে শুনেছি। তবে ঠিক কী হয়েছে জানা নেই। বিষয়টি খোঁজ নিয়ে দেখছি’।

এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে’। জানা গেছে ওই ঘটনায় তৃণমূলের উলিয়াড়া অঞ্চল সভাপতি রুস্তম আলি খানকে পুলিশ গ্রেফতার করেছে।

এই মুহূর্তে

x