20.4 C
Durgapur
Wednesday, January 20, 2021

প্রয়াত প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র

ডিজিটাল ডেস্ক,জেলার খবর: বঙ্গ রাজনীতিতে ইন্দ্রপতন , চলে গেলেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র (Somen Mitra) । হৃদরোগে আক্রান্ত হয়ে বুধবার গভীর রাতে মৃত্যু হয় তাঁর । গত ২১ জুলাই থেকে শারীরিক অসুস্থতা নিয়ে কলকাতার এক বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। বুধবার মাঝরাতে মৃত্যুর কাছে হার মানেন বর্ষীয়ান এই কংগ্রেস নেতা। তাঁর ম্মৃর্ত্যুতে শোকের ছায়া নেমে এসেছে রাজনৈতিক মহলে ।

দীর্ঘদিন ধরেই হৃদযন্ত্রের সমস্যায় ভুগছেন সোমেন মিত্র (Somen Mitra) । ২১ জুলাই জ্বর, নিশ্বাস-প্রশ্বাসের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হন । জ্বর-সর্দি থাকায় করোনা পরীক্ষাও করা হয় তাঁর। যদিও সেই রিপোর্ট আসে নেগেটিভ । এরই মাঝে বুধবার তাঁর শারীরিক অবস্থার অবনতি হয় , গভীর রাতে মৃত্যু হয় তাঁর।

বর্ষীয়ান এই নেতার প্রয়ানে শোক জ্ঞাপন করেছেন সব রাজনৈতিক দলের ব্যক্তিত্বরা। শোকবার্তায় মুখ্যমন্ত্রী বলেছেন, ”সোমেন মিত্রর মৃত্যুর খবরে আমি স্তম্ভিত। ওঁর পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই।”। শোক প্রকাশ করেছেন রাজ্য কংগ্রেসের অন্যতম নেতা অধীর রঞ্জন চৌধুরী । তিনি বলেন, ”সোমেন মিত্র আর নেই এটা ভাবতে পারছিনা, বাংলার একটা অধ্যায় সমাপ্ত হলো। প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী শোকবার্তায় লিখেছেন, আমরা সোমেন মিত্রকে ভালবাসা, সম্মান এবং সুখ্যাতির সঙ্গে মনে রাখব। ওঁর পরিবারের প্রতি আমার সমবেদনা রইল। একইভাবে শোক প্রকাশ করে সোমেন মিত্রের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন সিপিএম নেতা মহম্মদ সেলিম । শোক প্রকাশ করেছেন রাজ্যপাল জগদীপ ধনকড়ও।

বৃহস্পতিবার হাসপাতাল থেকে বিধানভবন নিয়ে যাওয়া হবে সোমেন মিত্রর (Somen Mitra) মরদেহ । সেখান থেকে দেহ নিয়ে যাওয়া হবে বিধানসভায় । সেখানে প্রয়াত নেতাকে শেষ শ্রদ্ধা জানাবেন বিধায়করা । বিধানসভা থেকে সোমেন মিত্রের মরদেহ নিয়ে যাওয়া হবে তাঁর বাসভবনে । নিমতলা মহাশ্মশানে শেষকৃত্য সম্পন্ন হবে প্রয়াত নেতার ।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink