30.2 C
Durgapur
Monday, June 14, 2021

বিজেপি (BJP) ও তৃণমূল কংগ্রেসকে (TMC) একযোগে আক্রমণ বিমান বসুর (Biman Bose)

বিজেপি (BJP) ও তৃণমূল কংগ্রেসকে (TMC) একযোগে আক্রমণ বিমান বসুর (Biman Bose)

নরেশ ভকত, বাঁকুড়াঃ গ্রীস্মের রোদের উত্তাপ যতই বাড়ছে বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থীদের নির্বাচনী প্রচার ততই জোরালো হচ্ছে ।সোমবার সোনামুখী বিধানসভার বাম ও কংগ্রেস(Left and Congress ) জোট প্রার্থী অজিত রায়ের সমর্থনে পাত্রসায়রে মিছিল করল রাজ্য বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু (Biman Bose)। এদিনের মিছিল হলুদবনি মোড় থেকে শুরু হয়ে পাত্রসায়ের বাসস্ট্যান্ডে এসে শেষ হয় । প্রায় দুই(2) কিলোমিটার মিছিলে প্রায় এক হাজার(1000) দলীয় কর্মী সমর্থক অংশগ্রহণ করেছিল । বিমান বসু (Biman Bose) ছাড়াও এ দিনের মিছিলে পা মেলান কেন্দ্রীয় কমিটির সদস্য অমিয় পাত্র , সোনামুখী বিধানসভার বাম ও কংগ্রেস জোট প্রার্থী অজিত রায় ।

মঞ্চে বক্তব্য রাখতে গিয়ে বিজেপি (BJP) ও তৃণমূল কংগ্রেসকে (TMC) একযোগে আক্রমণ সানিয়া বিমান বসু (Biman Bose) বলেন , বিজেপি (BJP) ও তৃণমূলের (TMC) মাঝে মাঝে কথা কাটাকাটি মনোমালিন্য এটা খানিকটা লোক দেখানো । বিজেপি ও তৃণমূলের অনেক জায়গাতেই মিল রয়েছে । বিজেপি (BJP) মন্দিরে পুজো দিয়ে মাথায় সিঁদুর নিয়ে নমিনেশন করতে যায় তৃণমূল একই ভাবে নমিনেশন করতে যায় বলে তিনি কটাক্ষ করেন । এছাড়াও তিনি বলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলছে খেলা হবে আর বাংলায় মিস্টার মোদী এসে বলছেন দিদি খেলা হবে দুটো কথাই একই জায়গা থেকে আসছে ।

Left Front Chairman Biman Basu held a procession

পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বর্ধমানের রশিদপুরে বোমা বিস্ফোরণে একশিশুর মৃত্যু প্রসঙ্গে বলেন , গণতন্ত্র ধ্বংস করতে করতে মানুষের গণতান্ত্রিক অধিকার হরণ করতে করতে এমন একটা অবস্থায় পৌঁছেছে তৃণমূল কংগ্রেস(TMC) মানুষের নিরাপত্তার প্রশ্ন না করে তাদের নিজেদের পার্টির কি করা যায় মানুষকে ধমকানো যায় চমকানো যায় তার কৌশল নিয়ে চলতে গিয়ে বোমা বুরুদের ওপর নির্ভর করছে । কারণ দেখা গেছে এটার সঙ্গে তৃণমূল কংগ্রেসের সম্পর্ক রয়েছে বলে সংবাদপত্রে প্রকাশিত হচ্ছে । তাই এই ভয়ঙ্কর খেলা থেকে এখনো সময় আছে তৃণমূল কংগ্রেস (TMC) নিবিও হোক । বিজেপির বাংলায় দুশো আসন নিয়ে একক সংখ্যাগরিষ্ঠতায় ক্ষমতায় আসা প্রসঙ্গে তিনি বলেন , যারা মিথ্যা কথা বলে লম্বা-লম্বা প্রতিশ্রুতি দেয় তারা দুশো আসন কেন তিনশো আসনে জয়লাভ করবো বললে ভাল হত । বিজেপির ইস্তেহারে প্রতি পরিবারের একটি করে কর্মসংস্থান প্রসঙ্গে তিনি বলেন , বিজেপির(BJP) মিথ্যা কথা বলা বন্ধ করা উচিত 2014 সালে বলেছিল যে সারা দেশে বছরে বছরে দু কোটি করে চাকরি দেওয়া হবে তাহলে সাত বছরের চৌদ্দ কোটি চাকরি দেওয়ার কথা কিন্তু এই প্যানডামিকের সময়ে পনেরো কোটি বেকার তৈরি হয়েছে আর চৌদ্দ কোটি বেকারের চাকরি হয়নি । ফলে মোদী এবং অমিত শাহ (Amit Shah) যত কম কথা বলে তাদের পার্টির পক্ষে ভালো দেশের মানুষের পক্ষে ভালো । তবে তারা সরকার গঠন করবে কিনা সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন , আমরা সরকার গঠন করবো বলছি না আমরা সরকার গঠন করার পরিকল্পনা গ্রহণ করেছি ।

Left Front Chairman Biman Basu held a procession

এই মুহূর্তে

x