28 C
Durgapur
Friday, May 7, 2021

পুজোর মরসুমে যৌনকর্মী,বৃহন্নলা ও বামনদের পাশে দাঁড়াল বীরভূম জেলা প্রশাসন

নিজস্ব সংবাদদাতা,বোলপুর: পুজোর মরসুমে যৌনকর্মী,বৃহন্নলা ও বামনদের মধ্যে চাল-ডাল ও নতুন পোশাক বিতরণ করল বীরভূম (Birbhum)জেলা প্রশাসন। পশ্চিমবঙ্গ সরকারের শিশু নারী ও সমাজকল্যাণ দফতরের উদ্যোগে ও বীরভূম জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় মঙ্গলবার এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

যেখানে প্রশাসনের তরফে বোলপুর, সিউড়ী, রামপুরহাট মহকুমা এলাকার যৌনকর্মী, হিজরে ও বামন সম্প্রদায়ের মোট ৫১৯ জনের হাতে চাল, মুসুরি কলাই, শাড়ী, চুড়িদার ও পাঞ্জাবী তুলে দেওয়া হয়।
বীরভূমের (Birbhum) বোলপুর চাইল্ড লাইন অফিস, রামপুরহাটের ক্যানেল মোড় চাইল্ড লাইন অফিস ও সিউড়িতে আলাদা আলাদা কর্মসূচির মাধ্যমে এই সাহায্য তুলে দেওয়া হয়।

বোলপুরে এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা শিশু সুরক্ষা আধিকারিক নিরুপম সিন্হা, চাইল্ড লাইনের কো-অর্ডিনেটর দেবাশীষ ঘোষ ও ডিষ্ট্রিক লিগ্যাল সার্ভিসেস অথরিটির প্রতিনিধি মহিউদ্দীন আহমেদ। রামপুরহাটে কর্মসূচিতে উপস্থিত ছিলেন এসডিপিও অর্পনা মল্লিক, কৌশিক পাল সহ অনান্যরা।পুজোর প্রাক মূহুর্তে এই সাহায্য পেয়ে খুশি সকলেই।

বোলপুরের এক যৌনকর্মী জানান, দীর্ঘ লক-ডাউন সময়কালে আমরা কর্মহীন হয়ে পড়ে ছিলাম। আর্থিক ভাবে চরম সংকটের মধ্যে দিয়ে যাচ্ছি। সরকার এইভাবে পশে দাঁড়ানোয় আমরা খুশি। হিজরা বা বৃহন্নলা আলিশা জানান, আমাদের কথা কেউ ভাবে না। কিন্তু , উৎসবের দিনে সরকার আমাদের পাশে দাঁড়িয়েছে। এর জন্য (Birbhum) জেলা প্রশাসনের কর্তা ও সরকারী আধিকারিকদের ধন্যবাদ জানান তিনি ।

এই মুহূর্তে

x