29 C
Durgapur
Friday, May 7, 2021

শান্তিনিকেতনে ভাংচুরের ঘটনার প্রতিবাদে বিজেপির বিক্ষোভ

মনোজিৎ গোস্বামী, কাঁকসা: শান্তিনিকেতনে (Santiniketan) মেলার মাঠের গেট ভেঙে দেওয়ার ঘটনার প্রতিবাদে বুধবার জেলায় জেলায় আন্দোলনে নামলো বিজেপি । বুধবার বিকালে পানাগড়ের চৌমাথার কাছে বিজেপি কর্মী সমর্থকরা অবস্থান-বিক্ষোভে সামিল হন । অবস্থান বিক্ষোভে যোগ দেন বিজেপির জেলা সদরের সহ-সভাপতি রমন শর্মা ।

তিনি গতকালের ঘটনা প্রসঙ্গে বলেন, বিশ্বভারতী একটা ঐতিহাসিক জায়গা । সেই জায়গার উপর বুলডোজার চালিয়ে ভাঙচুর করা হয়েছে এবং বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের বিশ্বভারতীকে কালিমালিপ্ত করা হয়েছে । তারই বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে বিজেপি কর্মী সমর্থকদের এই আন্দোলন । জায়গায় জায়গায় এদিন শান্তিনিকেতনের ঘটনার প্রতিবাদে অবস্থান বিক্ষোভ করছেন বিজেপি কর্মী সমর্থকরা।

প্রসঙ্গত , বিশ্বভারতীর মেলার মাঠ ঘেরাও কেন্দ্র করে গত কয়েকদিন ধরেই উত্তেজনার পারদ চড়ছিল শান্তিনিকেতনে (Santiniketan) । প্রথম থেকেই বিশ্বভারতী কর্তৃপক্ষের সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে আসছিলেন স্থানীয় লোকজন ও প্রবীণ আশ্রমিকরা । সোমবার সমবেত সেই আন্দোলন ভয়ানক চেহারা নেয় । আন্দোলনকারীরা বুলডজার দিয়ে ভেঙে গুঁড়িয়ে দেয় বিশ্বভারতীর মেলার মাঠের গেট ।

বিশ্বভারতী কর্তৃপক্ষের অভিযোগ, সেদিনের ঘটনায় তাদের কোনওরকম সাহায্য করেনি বোলপুর পুলিশ । এরপরেই অনির্দিষ্টকালের জন্য বিশ্বভারতী বন্ধ রাখার কথা জানায় কর্তৃপক্ষ । শান্তিনিকেতনে অশান্তির ঘটনায় বিশ্বভারতীর (Visva-Bharati) তরফে বিধায়ক নরেশ বাউড়ি, তৃনমূল নেতা গগন সরকার, অনুব্রত মন্ডলের ছায়াসঙ্গী তথা বোলপুরের প্রাক্তন কাউন্সিলর ওমর সেখ, ব্যবসায়ী সমিতির সুনিং সিং, সুব্রত ভকত সহ মোট ৯ জনের নামে অভিযোগ দায়ের করা হলেও তৃণমূলের কেউ ঘটনার সঙ্গে জড়িত নন বলে দাবি করেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মন্ডল ।

এই মুহূর্তে

x