26.8 C
Durgapur
Monday, August 2, 2021

ফের বিজেপিতে (BJP) ভাঙ্গন ধরিয়ে শক্তিশালী তৃণমূল কংগ্রেস (TMC)

ফের বিজেপিতে (BJP) ভাঙ্গন ধরিয়ে শক্তিশালী তৃণমূল কংগ্রেস(TMC)

নরেশ ভকত, বাঁকুড়াঃ নির্বাচনের পরবর্তী সময়ে গোটা রাজ্য জুড়ে শুরু হয়েছে দলবদল বিভিন্ন রাজনৈতিক দলের কর্মীরা নিজেদের দল পরিবর্তন করে শাসক দল তৃণমূল কংগ্রেসে (TMC) যোগদান করছেন বাদ যায়নি বাঁকুড়া জেলাও । সোমবার সোনামুখী ব্লকের রাধামোহন পুর পঞ্চায়েতের নিত্যানন্দপুর গ্রামে একটি যোগদান শিবিরের আয়োজন করা হয় যেখানে বিজেপি (BJP) ও সিপিআইএম ছেড়ে 130 টি পরিবার থেকে 400 জন তৃণমূল কংগ্রেসে যোগ দিলো । মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের শরিক হতেই তারা তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন বলে জানা যাচ্ছে ।

যোগদান শিবিরের আগে সম্প্রতিককালে নিত্যানন্দপুরের দুই তৃণমূল কর্মী অভিনাশ সরকার ও সুরজিৎ চক্রবর্তীর স্মরণ সভা অনুষ্ঠিত হয় এবং সেই স্বরণসভা অনুষ্ঠানে উপস্থিত বিশিষ্ট ব্যক্তিবর্গ তাদের ছবিতে মাল্যদান করে তাদেরকে শ্রদ্ধা নিবেদন করেন । এদিনের এই স্মরণ সভা ও যোগদান পর্ব অনুষ্ঠানে উপস্থিত ছিল সোনামুখী ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি বিশ্বনাথ মুখোপাধ্যায় , বাঁকুড়া জেলা তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক ও ধানশিমলা পঞ্চায়েত প্রধান ইউসুফ মন্ডল , সোনামুখী ব্লক যুব তৃণমূল কংগ্রেসের সভানেত্রী কদম লোহার , রাধামোহনপুর অঞ্চল তৃণমূল কংগ্রেসের সভাপতি দেবাশীষ ঘোষ , সহ-সভাপতি স্বপন বাড়ৈ , সোনামুখী শহর তৃণমূল কংগ্রেসের (TMC) সাধারণ সম্পাদক ষষ্ঠী দাস ব্যানার্জি সহ একাধিক তৃণমূল কংগ্রেস নেতৃত্ব ও সুরজিৎ চক্রবর্তী এবং অভিনাশ সরকারের পরিবারের সদস্যরা ।

রাজনৈতিক মহলের একাংশ মনে করছেন এই যোগদানের ফলে রাধামোহনপুর পঞ্চায়েত এলাকা শুধু নয় সোনামুখী বিধানসভা আগামী দিনে আরও বেশি শক্তিশালী হবে এবং দলীয় কর্মী সমর্থকদের মনোবল আরো বেশি চাঙ্গা হবে । তবে এখন দেখার বিষয় এই যোগদান আগামী দিনে তৃণমূল কংগ্রেসের ভোটবাক্সে কতটা প্রভাব ফেলতে পারে ।

সোনামুখী ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি বিশ্বনাথ মুখোপাধ্যায় জানান , মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের পতি শামিল হতে তারা বিজেপি ও সিপিএম ছেড়ে তৃণমূলে কংগ্রেসে যোগ দিলো । এই যোগদানের ফলে দল আরো বেশি মজবুত হবে ।

যোগদানকারী বলাই চন্দ্র দাস পরান মন্ডলরা জানান , বিজেপি যে প্রতিশ্রুতি দিয়েছিল তা রাখতে পারেনি পাশাপাশি বিজিপিতে থেকে এলাকার উন্নয়ন সম্ভব নয় তাই উন্নয়নের শরিক হতে তৃণমূল কংগ্রেসে যোগ দিলাম ।

এই মুহূর্তে

x