24 C
Durgapur
Tuesday, April 20, 2021

সোনাঝুরিতে ‘বিতর্কিত’ জমি পরিদর্শনে গেলেন বিএলআরও

শুভময় পাত্র, জেলার খবর: শান্তিনিকেতনের সোনাঝুরিতে সেচ দপ্তরের জমির উপর অবৈধ রিসর্ট নির্মাণের অভিযোগ পেয়ে ঘটনার তদন্তে নামলো বোলপুরের ব্লক ভূমি ও ভূমি সংস্কার দফতর। বৃহস্পতিবার ঘটনার সরেজমিনে তদন্তের জন্য ঘটনাস্থলে উপস্থিত হন ব্লক ভূমি ও ভূমি সংস্কার আধিকারিক (BLRO) সঞ্জয় রায়।

গতকাল অর্থাৎ বুধবার সরকারি জায়গার উপর বেআইনিভাবে অবৈধ নির্মাণকার্য চালানোর অভিযোগ জানিয়ে প্রশাসনের দ্বারস্থ হয় সোনাঝুরি বোনেরপুকুরডাঙ্গা আদিবাসী গ্রামের বাসিন্দারা। সেই অভিযোগ পেয়ে আজ সকালে বোলপুর ব্লক ভূমি ও ভূমি সংস্কার আধিকারিক (BLRO) সঞ্জয় রায় অন্যান্য কর্মীদের নিয়ে হাজির হন সোনাঝুরি বোনেরপুকুরডাঙ্গা আদিবাসী গ্রামের পাশের ওই বিতর্কিত জমিতে ।

যেখানে এক অবৈধ রিসর্ট নির্মাণকে কেন্দ্র করে বিগত বেশ কয়েকদিন ধরে মালিকপক্ষ ও গ্রামবাসীদের মধ্যে বিতর্ক তৈরী হয়েছে । আদিবাসী সম্প্রদায় তাদের জঙ্গলের মধ্যে এই ধরনের রিসর্ট বানানোতে প্রথম থেকেই অমত। তবুও কারও ব্যক্তিগত জায়গার উপর নির্মাণকার্য চললে কিছু বলার থাকে না । কিন্তু সরকারি জায়গার উপর বেআইনিভাবে নির্মাণ কার্য চলায় তার প্রতিবাদ শুরু করে আদিবাসী যুবকরা । তারা ঘটনার প্রেক্ষিতে বিএলআরও অফিস ও শান্তিনিকেতন থানায় অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতে আজ সকালে তদন্তে নামে বোলপুর বিএলআরও

তাদের বক্তব্য রিসোর্ট মালিককে ঘটনাস্থলে আসতে বলা হলেও তিনি উপস্থিত হননি । তিনি যে জায়গার উপর নির্মাণকার্য শুরু করেছেন তার কিছুটা অংশ সরকারি দপ্তরের । এই ঘটনায় তাকে নোটিশ পাঠানো হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট আধিকারিক (BLRO) । প্রয়োজনীয় কাগজপত্র না দেখাতে পারলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার কথাও জানিয়েছেন তিনি।

এই মুহূর্তে

x