20.6 C
Durgapur
Thursday, January 28, 2021

‘সরকার জাগাও সপ্তাহ’ কর্মসূচীর অধীনে বিএমএসের বিক্ষোভ

ডিজিটাল ডেস্ক , জেলার খবর: ‘সরকার জাগাও সপ্তাহ’ কর্মসূচির আওতায় ২৪ জুলাই থেকে ৩০ শে জুলাই পর্যন্ত সপ্তাহব্যাপী আন্দোলন শুরু করেছিল ভারতীয় মজদুর সংঘ (BMS)। সেই ধারাবাহিকতায়, গতকাল অর্থাৎ ৩০ জুলাই ভারত জুড়ে সরকারী খাতের সকল ইউনিটে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। দুর্গাপুর মজদুর সংঘ ও দুর্গাপুর ঠীকাদার মজদুর সংঘের অন্তর্গত শ্রমিকরা এদিন যৌথভাবে দুর্গাপুর স্টিল প্ল্যান্টের মেন গেটের সামনে একটি বিক্ষোভ সমাবেশের আয়োজন করে । নির্দিষ্ট সামাজিক দূরত্ব অনুসরণ করে এই বিক্ষোভ সমাবেশ হয়।

দুর্গাপুর ইস্পাত কর্মচারী সংঘের সভাপতি সমীর সিং রায় এজেন্ডার বিষয়ে আলোকপাত করেন। দুর্গাপুর ইস্পাত কর্মচারী সংঘের পক্ষে, সাধারণ সম্পাদক মনস চ্যাটার্জী এবং দুর্গাপুর ঠীকাদার মজদুর সংঘের সভাপতি ধর্ম চন্দ্র মিশ্র , সাধারণ সম্পাদক মৃন্ময় বন্দ্যোপাধ্যায় উপস্থিত কর্মীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন । অনুষ্ঠানে ভারতীয় ইস্পাত মজদুর মহাসংঘের উপ সভাপতি, অরূপ রায়ও তাঁর মতামত উপস্থাপন করেন। বক্তারা মূলত সরকারের বেসরকারিকরণ এবং সরকারী প্রতিষ্ঠানসমূহের বিলগ্নিকরনের সিদ্ধান্তের বিরোধিতা করেন। কেন্দ্রীয় সরকার এবং বিভিন্ন রাজ্য সরকারও শ্রম আইনের প্রতিরোধের বিরোধিতা করে। কোভিড ১৯-এর কারণে চাকরি হারানো শ্রমিকদের পুনর্বাসন ও কর্মসংস্থান দেওয়ার দাবি জানানো হয় । স্থানীয় যুবকদের কর্মসংস্থানে অগ্রাধিকার দেওয়া এবং কর্মসংস্থান দেওয়ার নামে কাটমানি নেওয়া বন্ধ করার দাবি জানানো হয়।

রবীন্দ্র কুমার শাও, সুভাষ চন্দ্র সিংহ, হৃষীকেশ সিং, প্রশান্ত চেল, অরূপ মুখোপাধ্যায়, জোগিন্দার রাম, দেবতোষ দত্ত, ত্বয়াম সেনগুপ্ত, সানময় চ্যাটার্জী, রবিন বিশ্বাস, সি বি সাহা, রমাকান্ত রাম, মনোজ গুপ্ত, দিলীপ মন্ডল প্রমুখ উপস্থিত ছিলেন।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink ko cuce