করোনা আবহেই প্রতিষ্ঠা দিবস পালন করবে ভারতীয় মজদুর সংঘ

43
BMS meeting

ডিজিটাল ডেস্ক , জেলার খবর: করোনা আবহেই পালিত হবে ভারতীয় মজদুর সংঘের (BMS) প্রতিষ্ঠা দিবস । আগামী ২৩ জুলাই জেলার সকল ইউনিটে ভারতীয় মজদুর সংঘের (BMS) প্রতিষ্ঠা দিবস পালন করবেন সংগঠনের সদস্যরা। সোমবার দুর্গাপুরে আসানসোল (পশ্চিম বর্ধমান) জেলা কমিটির তরফে এক বৈঠকে এই সিদ্ধান্ত গৃহীত হয় । গঙ্গাধর যাদবের সভাপতিত্বে সম্পন্ন হয় এই বৈঠক । বৈঠকে সিদ্ধান্ত হয় যে, করোনার পরিপ্রেক্ষিতে সমস্ত সরকারী মানদণ্ড এবং নির্দেশিকা মেনে উদযাপিত হবে ভারতীয় মজদুর সংঘের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠান।

সেই সঙ্গে , আগামী ২৪ জুলাই থেকে ৩০ জুলাই পর্যন্ত শ্রম বিরোধী নীতি এবং বিভিন্ন রাজ্য সরকার ও কেন্দ্রীয় সরকারের অন্ধ বেসরকারীকরণ নীতির প্রতিবাদে বিএমএসের (BMS) তরফে একটি গণআন্দোলনের আয়োজন করা হবে । রাজ্য সম্পাদক জয়নাথ চৌবে এই সর্বভারতীয় আন্দোলনের কথা জানান । তিনি বলেন ,সরকার দিনের পর দিন শ্রমিকদের প্রতি অসংবেদনশীল হয়ে পড়ছে , বিশেষত এই করোনার মহামারীর যুগে শ্রমিকরা পুরোপুরি প্রান্তিক হয়ে পড়েছে, ক্ষুধার্ত রয়েছে , শ্রমিকদের কাজের সময় বাড়ানো হচ্ছে। সব দলের সরকার একই নীতি অনুসরণ করছে।তারই প্রতিবাদে “সরকার জাগাও সপ্তাহ” কর্মসূচির ডাক দিয়েছে ভারতীয় মজদুর সংঘ (BMS) ।

এই কর্মসূচিতে পশ্চিমবঙ্গের পাশাপাশি গোটা দেশ জুড়ে শ্রমিকদের স্বার্থে আন্দোলনে সামিল হবে ভারতীয় মজদুর সংঘের কর্মীরা । জেলা মন্ত্রী অসীম প্রামানিক জেলার সকল ইউনিটের নেতৃত্বদের সাথে পরামর্শ করে এই কর্মসূচির জন্য গাইডলাইন বেঁধে দেন । অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দক্ষিণবঙ্গ সংলাপ প্রধান ধর্মচন্দ্র মিশ্র , শিব নারায়ণ দাস, অরূপ রায়, মানস চ্যাটার্জী, সন্তোষ সিংহ, রবীন্দ্র সাউ, বিনয় বন্দ্যোপাধ্যায় সহ অন্যান্য কর্মীরা।