বোলপুরে পুলিশের কড়াকড়ি , মাস্ক ছাড়া বের হলেই নেওয়া হচ্ছে আইনানুগ ব্যবস্থা

19
BOLPUR POLICE

শুভময় পাত্র, বীরভূম: প্রশাসনের তরফে হাজারো প্রচার অভিযান চললেও সচেতন হচ্ছে না আমজনতা । করোনার যাবতীয় বিধিনিষেধ অমান্য করেই চলছে দিন গুজরান । তার ফলও মিলছে হাতেনাতে। অবশেষে এবার করোনা নিয়ম পালনে নজরদারিতে সক্রিয় হল বোলপুর পুলিশ প্রশাসন । মাস্ক ছাড়া রাস্তায় বের হলেই ১৮০ নম্বর ধারা অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নিতে শুরু করেছে বোলপুর থানার পুলিশ (Bolpur Police) ।

করোনা সংক্রমনের হার যে ভাবে দিনের পর দিন বৃদ্ধি পাচ্ছে তাতে সত্যিই আতঙ্কিত সাধারণ মানুষ থেকে শুরু করে প্রশাসনিক মহল। তাই প্রতিনিয়ত প্রশাসনের তরফ থেকে বিভিন্ন রকম নির্দেশাবলী মেনে চলার অনুরোধ করা হচ্ছে । মাইকিং করা হচ্ছে সমস্ত এলাকাতেই, যে সমস্ত এলাকায় করোনা পজিটিভ রোগীর সন্ধান পাওয়া যাচ্ছে সেই সমস্ত এলাকা সিল করে দিচ্ছে পুলিশ । যাতে কেউ নিয়ম লঙ্ঘন না করতে পারে বসিয়ে দেওয়া হচ্ছে পুলিশ পিকেট । কিন্তু কে, কার কথা শোনে ? বোলপুরের রাস্তায় নির্দ্বিধায় মাস্ক না পড়েই এখনও ঘুরে বেড়াচ্ছেন বহু মানুষ।

গতকালই বোলপুরের প্রাণকেন্দ্র রামকৃষ্ণ রোডের কাছে এক ব্যক্তির শরীরে করোনা উপসর্গ ধরা পড়েছে , পাশাপাশি উনি ছাড়াও বোলপুরে আরো পাঁচ জনের শরীরে মিলেছে করোনার সংক্রমণ । সেই কারণে আজ সকাল থেকেই রীতিমত উঠে পড়ে লেগেছে বোলপুর পুলিশ (Bolpur Police) ও প্রশাসন । সাব ডিভিশন পুলিশ অফিসার অভিষেক রায়ের নেতৃত্বে এদিন পুলিশের একটি দল বোলপুর শহরের বিভিন্ন রাস্তা ঘুরে দেখেন । মাস্ক ছাড়া বাজারে বের হয়েছেন যারা তাদের ক্যামেরার সামনে ক্ষমা চাইতে বাধ্য করেন তারা ,পাশাপাশি ভবিষ্যতে যেন এরকম ভুল আর না করেন সেটাও তাদেরকে দিয়ে লিখিয়ে নেন । প্রথমবার সাবধান করার পরেও যদি কেউ দ্বিতীয়বার একই ভুল করছেন তার বিরুদ্ধে ১৮০ নম্বর ধারা অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বোলপুর পুলিশ (Bolpur Police)। অন্যদিকে যারা মাস্ক কিনতে অক্ষম তাদেরকে বোলপুর থানার পক্ষ থেকে মাস্ক পরিয়ে দেওয়া হচ্ছে।