34.1 C
Durgapur
Wednesday, May 19, 2021

গরুপাচার কাণ্ডের তদন্তে রাজ্যের ৩ জেলায় সিবিআই

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: গরু পাচার কাণ্ডের তদন্তে নামল সিবিআই (CBI) । ইতিমধ্যেই দিল্লি ও কলকাতায় একযোগে তদন্ত শুরু করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা । দিল্লি থেকে সিবিআই-এর একটি দল ইতিমধ্যেই পশ্চিমবঙ্গে এসে পৌঁছেছে।

তদন্তকারীদের (CBI) নজরে রয়েছে বসিরহাট, মালদা ও মুর্শিদাবাদ। এই ৩ জেলাকে কেন্দ্র করেই মূলত গরু পাচারের কারবার রমরমিয়ে চলত বলে মনে করছেন তারা। তদন্তকারীরা সংশ্লিষ্ট জেলায় পৌঁছে তদন্তও শুরু করেছেন বলে খবর।

গরু পাচারকাণ্ডে মূল অভিযুক্ত ধৃত এনামুলকে আজ রাতেই কলকাতায় নিয়ে আসা হবে । জানা গেছে, মুর্শিদাবাদ লাগোয়া বাংলাদেশ সীমান্তে গরু পাচার করেই আর্থিক প্রতিপত্তি বাড়িয়েছে এনামুল। এই চক্রে তার সঙ্গে আরও অনেকে যুক্ত রয়েছে বলেও মনে করা হচ্ছে । সিবিআই (CBI) সূত্রে খবর, বছর দুই আগেও একবার এনামুলকে একই অপরাধে জড়িত অভিযোগে গ্রেফতার করা হয়েছিল । কিন্তু পরে সে জামিন পায়। শুক্রবার ফের তাকে গ্রেফতার করা হয়

কিন্তু কিভাবে এই কারবার চালাত চক্রীরা ? তদন্তকারীরা জানতে পেরেছেন, যে বিএসএফ বা কাস্টমসের ধরা গরুগুলিকে প্রথমে কিনে সেগুলিকে বেআইনি সিন্ডিকেট স্ট্যাম্প লাগিয়ে ৭ গুণ বেশি দামে পাচার করা হত। ধৃত এনামুলকে জেরা করে বসিরহাটের এক ব্যবসায়ীর খোঁজও পেয়েছে সিবিআই। তাঁকে নজরবন্দি করে রাখা হয়েছে। অন্যদিকে, দিল্লিতেও কলকাতার এক ব্যবসায়ীকে নজরবন্দি করে রেখেছে সিবিআই। তাঁকেও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এই মুহূর্তে

x