28 C
Durgapur
Sunday, June 20, 2021

করোনা সংক্রমিত ৫ রাজ্যে বিশেষ প্রতিনিধি দল পাঠাচ্ছে কেন্দ্র

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: দেশের একাধিক রাজ্যে উদ্বেগ বাড়াচ্ছে করোনা। সেই তালিকায় নাম রয়েছে পশ্চিমবঙ্গের। গত ২৪ ঘন্টায় রাজ্যে যেমন বেড়েছে আক্রান্তের সংখ্যা তেমনই করোনাজয়ীর সংখ্যাও কমেছে। শীতের শুরুতে এমন চেহারা দেখে হতবাক বিশেষজ্ঞরাও। পশ্চিমবঙ্গের পাশাপাশি একই চেহারা আরও ৪ রাজ্যের। পরিস্থিতি মোকাবিলায় আরও একবার দেশের সংক্রমণের শীর্ষে থাকা এই রাজ্যগুলিতে কেন্দ্রীয় প্রতিনিধি দল (Delegation) পাঠানোর সিদ্ধান্ত নিল কেন্দ্র।

ইতিমধ্যেই হরিয়ানা, রাজস্থান, গুজরাত, মণিপুরে বিশেষ দল পাঠিয়ে দিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। এবার বাংলার পাশাপাশি দিল্লি, মহারাষ্ট্র, কেরলের মতো রাজ্যে দৈনিক সংক্রমণের হার অনেকটা বেড়ে যাওয়ায় সেখানেও কেন্দ্রীয় প্রতিনিধিদল (Delegation) পাঠানো হতে পারে বলে জানা গেছে । সংক্রমণপ্রবণ রাজ্যগুলির সঙ্গে এর মধ্যেই যোগায়োগ বাড়িয়েছে স্বাস্থ্যমন্ত্রক। নজর রাখা হচ্ছে পরিস্থিতির উপর।

কেন্দ্রের তরফে পাঠানো এই বিশেষ দল করোনা পরিস্থিতির পর্যালোচনা করে সংক্রমণ মোকাবিলায় সংশ্লিষ্ট রাজ্যগুলিকে বিশেষভাবে সাহায্য করবে । তবে কবে কোন রাজ্যে পাঠানো হবে এই প্রতিনিধিদলকে (Delegation) সে বিষয়ে এখনো নিশ্চিতভাবে কিছু জানা যায় নি

প্রসঙ্গত, গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৪৫ হাজার ৮৮২ জন এবং মৃত্যু হয়েছে ৫৮৪ জনের। মোট করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৯০ লক্ষের গন্ডি। মোট মৃত্যু হয়েছে ১ লক্ষ ৩২ হাজার ১৬২ জনের । উৎসবের মরশুমে করোনার সংক্রমণের এই গ্রাফ ঘুম উড়িয়েছে প্রশাসনের।

এই মুহূর্তে

x