27.2 C
Durgapur
Thursday, October 1, 2020

চাঁদমনি হেমব্রমের “জুদাইয়া বে “র স্টুডিও ভার্সনের টিজার রিলিজে ব্যপক সাড়া

স্টাফ রিপোর্টার, জেলার খবর : ভাইরাল হওয়া নেহা কক্করের “ও হামসাফার “ও লোকসংগীত “কালো জলে কুচ্লা তলে” গান গাওয়া হুগলির আদিবাসী কিশোরী চাঁদমনি হেমব্রমের (Chandmani Hembrum)প্রথম বলিউড সংগীত “জুদাইয়া বে “র স্টুডিও ভার্সন এর টিজার রিলিজ হল । সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই ব্যপক সাড়া পড়েছে এই গান নিয়ে ।

কিছুদিন আগে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছিল  হুগলির এই  আদিবাসী কিশোরীর (Chandmani Hembrum) গাওয়া কিছু গানের ভিডিয়ো। একটি রবীন্দ্রনাথ ঠাকুরের ‘সখী, ভাবনা কাহারে বলে’। অন্যটি, সঙ্গীতশিল্পী নেহা কক্করের গাওয়া ‘ও হমসফর’ গানটি। এছাড়াও তার গলায়  “থোরী জগা” , “কালো জলে কূচ্লা তলে” গান গুলিও যথেষ্ট প্রশংসা কুড়িয়েছে সোশাল মিডিয়ায়।

Chandmani Hembrum

চাঁদমণি হেমব্রম (Chandmani Hembrum) নামে বছর পনেরোর ওই কিশোরীর গান গাওয়ার অনায়াস ভঙ্গি খুব পছন্দ হয়েছে সকলের। ভিডিয়ো যেমন ভাইরাল হয়েছে, তেমনই নেট-দুনিয়ার নাগরিকেরা প্রশংসায় ভরিয়েছেন মেয়েটিকে (Chandmani Hembrum)।

শিক্ষক শ্যাম হাঁসদার তোলা চাঁদমনির (Chandmani Hembrum) ভিডিও ফেসবুকে দেখে দুর্গাপুরের জনপ্রিয় স্কুল শিক্ষক ও সমাজসেবী চিরন্জিত ধীবর প্রথম থেকেই চাঁদমনিকে (Chandmani Hembrum) সাহায্যের জন্য এগিয়ে এসেছেন । তার জনপ্রিয় ফেসবুক পেজ “chiranjit dhibar durgapur”থেকে চাঁদমনির গান ভাইরাল করা হয় যা প্রায় ১২লক্ষের উপর মানুষের কাছে পৌছায়। এই পোষ্ট দেখে বলিউড এর বিভিন্ন শিল্পীরা যোগাযোগ করেন চিরন্জিত বাবুর সাথে ।জনৈক শিল্পী আয়শান আদ্রি প্রথম এগিয়ে আসেন চাঁদমনি কে বলিউডের দুনিয়ায় নিয়ে আসার জন্য । এই শিল্পীর মহানুভবতার জন্য প্রথম বলিউড গান “জুদাইয়া বে” শীঘ্রই রিলিজ হতে চলেছে চাঁদমনির । গানটির মিউজিক ডিরেক্ট ও মিউজিক কম্পোজ করেছেন পাঞ্জাবের খ্যাতনামা শিল্পী  আয়শান আদ্রি(AYSHAN ADRI)। লিরিক্স আরবান স্বরাজ এর  । প্রোড্যূস করেছে আহমেদাবাদের “থ্ট পেণ্টর্স”(THOUGHT PAINTERS)সংস্থার হেমন্ত রাজপুত ও জাভেদ লাকি খান ।  এই গানটি বড় মিউজিক কোম্পানি ও টিভি চ্যানেলের দ্বারা প্রমোট করা হবে বলে জানা গেছে ।  স্টুডিও তে ইতিমধ্যেই চাঁদমনি এই গান রেকর্ড করে এবং গানের অডিও সম্পূর্ণ করা হয় । এবার শুধুই ভিডিও শ্যুটিং বাকি যা করোনা মহামারির জন্য লকডাউনে থমকে । পুজো সিজনেই গান টির পূর্ণাঙ্গ রিলিজ সম্ভব হবে । যা আগামী দিনে তার জীবনের টার্নিং পয়েন্ট হতে চলেছে । টলিউড industry র শিল্পীরাও চাঁদমনিকে গাওয়ার  সুযোগ করে দিতে যোগাযোগ করেছেন চিরন্জিত বাবুর সাথে ।
।এমনকি টেলিভিশনের জনপ্রিয় শো ইন্ডিয়ান আইডল সীজন ১২ থেকেও অফার আসে তার গান করার জন্য এই চিরন্জিত বাবুরই  মাধ্যমে । তার পক্রিয়া  করোনা পরিস্থিতিতে স্থগিত আছে বর্তমানে । সবকিছু ঠিকঠাক চললে আগামীদিনে টেলিভিশনের পর্দায় দেখতেও পাওয়া যাবে এই প্রতিভাবান আদিবাসী মেয়েটিকে।

7aeda9f4 4aa8 4046 905a 2c9f419d4032

বলিউড জগতে পা দেবার খবর পাওয়ার পর থেকেই টলিউড জগতেও ডাক পায় চাঁদমনি। রিলিজ হচ্ছে তার বাংলা গান “ভালোবেসেছি তাই হেরেছি”।

হুগলীর ইটাচুনা গ্রাম পঞ্চায়েত অন্তর্গত মুল্টি গ্রামের এক দিকে দশটি আদিবাসী পরিবারের বাস। তারই একটি চাঁদমণিদের। তিন বোনের মধ্যে সে-ই বড়। স্থানীয় সারদেশ্বরী কন্যা বিদ্যাপীঠের দশম শ্রেণির ছাত্রী সে। দশ বছর আগে যক্ষ্মায় ভুগে মারা গিয়েছেন চাঁদমণির বাবা চুনু হেমব্রম। তারপর থেকে পরিবারের হাল ধরেছেন মা মালতি দেবী । মায়ের সঙ্গে মাঠে ধান রোয়া, ধান কাটা সহ সব কাজে সঙ্গী চাঁদমণিও।  তা না হলে যে দু’বেলা দু মুঠো জোটে না। লকডাউনের মধ্যে কষ্ট আরও বেড়েছে। বর্তমানে একবেলা আত্মীয়ের বাড়িতে খাবার জোটে।  ইদানিং আম্ফান ঝড়ে তাদের ঘর কিছুটা ক্ষতিগ্রস্থ হয়েছে। কিন্তু শত কষ্টের মধ্যেও গান গাওয়ার ইচ্ছেটা মরেনি। কোনও তালিম নেওয়ার সুযোগ নেই। পাশের বাড়িতে এক দাদুর ম্যূজ়িক সিস্টেমের গান শুনে শুনেই চলে চর্চা।জীবনের চাকা ঘোরানোর কারিগর শিক্ষক চিরন্জিত ধীবর কে কুর্নিশ জানাচ্ছেন আপামর জনতা ।

তবে বলিউড সঙ্গীতে পা দিয়ে চাঁদমনি খুব খুশি। সকলকেই ধন্যবাদ জানিয়ে জীবনের প্রথম বলিউড গান “জুদাইয়া বে ” কে সুপারহিট করবার জন্য জনগনের কাছে আগ্রহ করেছে। চাঁদমনি বিশেষ কৃতজ্ঞতা জানিয়েছে সমাজসেবী চিরন্জিত বাবুকে । উনি না থাকলে এতদূর আসা সম্ভব হতো না বলে জানিয়েছে প্রতিভাবান ওই কিশোরী ।

এই মুহূর্তে

উৎসবের মরসুমে খুলে যাচ্ছে সিনেমা হল, মাল্টিপ্লেক্স

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: উৎসবের মরসুমে খুলে যাচ্ছে সিনেমা হল (Cinema Halls) , মাল্টিপ্লেক্স সহ একাধিক বিনোদনক্ষেত্র । বুধবার 'আনলক ফাইভ'...

‘প্রাচীর’ ইস্যুতে মঞ্চ বেঁধে আন্দোলনে নামলো ‘পৌষমেলা মাঠ বাঁচাও কমিটি’

শুভময় পাত্র, বীরভূম: পৌষমেলার মাঠে (Poush Mela Ground) ফেন্সিং দেওয়ার প্রতিবাদ জানিয়ে আন্দোলনে নামলো শান্তিনিকেতন পৌষমেলা মাঠ বাঁচাও কমিটি।

নবান্ন অভিযানের প্রস্তুতি সভা থেকে তৃণমূলকে চাঁচাছোলা আক্ৰমণ সৌমিত্র , সায়ন্তনের

নরেশ ভকত, বাঁকুড়াঃ বাংলার শিল্প থেকে কৃষকের দুরাবস্থা, বেকারত্ব থেকে শুরু করে কাটমানি ইস্যু- একের পর এক অভিযোগে শাসকদলকে বিদ্ধ করে বুধবার...

পাকা ধানে মই !

নরেশ ভকত, বাঁকুড়াঃ একটু একটু করে স্বপ্ন দেখছিল ডাকাইসিনি, পাবয়া,বনশোল, শ্যামপুর, কালপাইনি গ্রামের দিলীপ, স্বপন, মহাদেব, চিত্তরদের মত কৃষকরা। কারণ, মাঠে ধানের...

রাস্তার কুকুরদের টিকাকরণ করল ‘আয়ুদার’

সোমনাথ মুখার্জী, অন্ডাল: কুকুরের কামড় থেকে মানুষের শরীরে যাতে সংক্রমণ না ছড়ায় সেই জন্য রাস্তার কুকুরদের (Street Dogs) দেওয়া হলো রেবিশ (...

অভিনেতা সোহম চক্রবর্তী করোনা আক্রান্ত

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: করোনা (Covid-19) আক্রান্ত টলিউড অভিনেতা সোহম চক্রবর্তী । বর্তমানে কলকাতা এক বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি।

বাবরি মামলায় ‘ষড়যন্ত্র’ তত্ত্ব খারিজ আদালতের, বেকসুর খালাস ৩২ অভিযুক্ত

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: বাবরি মামলায় ষড়যন্ত্রের তত্ত্বকে খারিজ করে দিল সিবিআই আদালত। বেকসুর খালাস পেলেন আডবানী ,মুরলীমনোহর যোশী , উমা ভারতীরা।

নবান্ন অভিযানের সমর্থনে বিষ্ণুপুরে যুব মোর্চার মহামিছিল

নরেশ ভকত ,বাঁকুড়া: আগামী ৮ ই অক্টোবর নবান্ন অভিযানের ডাক দিয়েছে বিজেপি যুব মোর্চা । রাজ্য জুড়ে বিজেপি কর্মীদের উপর হামলা,...
x