34.1 C
Durgapur
Wednesday, May 19, 2021

লাদাখের পর এবার অরুণাচল সীমান্তে ঘাঁটি গাড়ছে লালফৌজ

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: এবার অন্যপথে ভারতে প্রবেশের চেষ্টা চিনের। পূর্ব লাদাখে ব্যর্থ হওয়ার পর এবার অরুণাচল প্রদেশের (Arunachal Border) ভারত- চিন সীমান্তে ঘাঁটি গাড়ছে লালফৌজ ।

জানা গেছে, এই সীমান্ত সংলগ্ন অন্তত চারটি অবস্থানে সেনা মোতায়েন করেছে বেজিং । অরুণাচলের (Arunachal Border) আসাফিলা. তুতিং অ্যাক্সিস, চাং জে, ফিশটেল, সেক্টর ২-এর সীমান্তের এই চার জায়গায় চিনা সেনার অবস্থান দেখা গিয়েছে। যার অবস্থান ভারতের এলাকা থেকে ২০ কিলোমিটারের মধ্যেই । ভারতীয় ভূ-খণ্ডের ২০ কিলোমিটারের মধ্যে যে রাস্তা বানিয়েছে চিন, সেগুলি ব্যবহার করেই টহলদারি চালাতে দেখা যাচ্ছে সেদেশের সেনাবাহিনীকে।

তবে লালফৌজের এই গতিবিধি মোটেই ভালো চোখে দেখছে না ভারত। ইতিমধ্যেই গোটা ঘটনার উপর কড়া নজর রাখছে ভারতীয় সেনা বাহিনী। যে কোনও পরিস্থিতির মোকাবিলায় তৈরি থাকতে একইভাবে সীমান্তের এপারে অবস্থান মজবুত করছে ভারত।

প্রসঙ্গত, বাদল অধিবেশনের দ্বিতীয় দিনে সংসদে ভারত-চিন সংঘাত প্রসঙ্গে বক্তব্য রাখেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তিনি জানান, সীমান্তে চিনা বাহিনীর আগ্রাসন রুখে দিয়েছে ভারতীয় সেনা। তবে ভারত-চিন সংঘাত এখনও মেটেনি। চিনা বাহিনীর গতিবিধির ওপর নজর রাখা হচ্ছে। যে কোনও পরিস্থিতির জন্য ভারতীয় সেনা তৈরি ।

এই মুহূর্তে

x