28.4 C
Durgapur
Sunday, August 1, 2021

বাংলায় করোনার গোষ্ঠী সংক্রমণের কথা মেনে নিলেন মুখ্যমন্ত্রী

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: বাংলায় করোনার গোষ্ঠী সংক্রমণ যে ভয়াবহ আকার নিয়েছে , শনিবার বিজেপি বিরোধী মিছিল থেকেই স্বীকার করলেন মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) । করোনা আবহে এই প্রথম রাস্তায় নেমে মিছিল করলেন মুখ্যমন্ত্রী , ইস্যু- হাথরাসে তরুণীর গণধর্ষণ ও মৃত্যুর প্রতিবাদ। সেই কর্মসূচি থেকেই রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে অশনিসংকেত দিলেন মুখ্যমন্ত্রী।

মেয়ো রোডের প্রকাশ্য সভায় তিনি বলেন, করোনা এখন গোষ্ঠী সংক্রমণের পর্যায়ে পৌঁছে গিয়েছে। সারা দেশ, বাংলা জুড়ে কোভিড মহামারী চলছে‌। ইতিমধ্যে করোনায় আক্রান্ত হয়ে তৃণমূলের ৩ বিধায়ক–সহ অনেক নেতানেত্রীর মৃত্যু হয়েছে। আমার পরিচিত পুলিশকর্মী, চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, সাংবাদিক – অনেকেই প্রাণ হারিয়েছেন। তাঁদের কথা খুব মনে পড়ে।

সম্প্রতি তাঁর খুব কাছের লোকজনই করোনা আক্রান্ত হয়েছেন। বাড়িতে যে তাঁকে চা দেন গতকাল সে করোনা আক্রান্ত হয়েছে বলে জানান মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee) । শুধু তাই নয়, সংক্রমণ পৌঁছে গিয়েছে নবান্ন পর্যন্ত। বাড়ির পরিচারকের পর তাঁর অফিসে যে ছেলেটি ফোন ধরে আজ তারও কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে বলে জানান ।

মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee) বলেন ,যে বোঝাই যাচ্ছে গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গিয়েছে। কারণ এরা বাইরে বের হয় না। এত সাবধানতা অবলম্বন করে, স্বাস্থ্যবিধি মেনে চলেও সবটা আটকানো যাচ্ছে না। কার কীভাবে সংক্রমণ হচ্ছে, তা এখন আর বোঝার উপায় নেই।

এর আগে রাজ্যে গোষ্ঠী সংক্রমণের কথা মেনে নিয়েছিল নবান্ন। তবে এবার সেই কথা সরাসরি শোনা গেল মুখ্যমন্ত্রীর মুখে। আনলক ফাইভ পর্বে যখন সিনেমা হল , মাল্টিপ্লেক্স খোলার পথে হাঁটছে কেন্দ্র , সেই পরিস্থিতিতে এই রাজ্যের করোনা পরিস্থিতি কি আকার নেবে তা যথেষ্ট উদ্বেগের।

এই মুহূর্তে

x