31.3 C
Durgapur
Monday, July 26, 2021

পুজোর আগে কল্পতরু মুখ্যমন্ত্রী !

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: পুজোর আগে দরাজ ঘোষণা মুখ্যমন্ত্রীর (CM Mamata Banerjee)। বৃহস্পতিবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে আয়োজিত পুজো নিয়ে বৈঠক থেকে সিভিক ভলান্টিয়ার, আশাকর্মী , অঙ্গনওয়াড়ি কর্মী থেকে শুরু করে হকারদের সুখবর শোনালেন মমতা বন্দ্যোপাধ্যায়

মুখ্যমন্ত্রী জানান, উৎসবের মরসুম থেকেই ১০০০ টাকা বেতন বাড়ানো হল সিভিক ভলান্টিয়ার ও আশাকর্মীদের। অন্যদিকে অঙ্গনওয়াড়ির কর্মীদের জন্যও এদিন ঘোষণা করেন তিনি । এবার থেকে অবসরগ্রহণের পর অঙ্গনওয়াড়ির কর্মীরা ৩ লক্ষ টাকা পাবেন বলে এদিন ঘোষণা করেন মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee)।

বর্তমান কোভিড পরিস্থিতির কারনে রুজিরুটিতে টান পড়েছে হকারদের। সেই কথা মাথায় রেখে ৮১ হাজার হকারকে পুজোর মাসে ২ হাজার টাকা করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানান মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)।

প্রসঙ্গত, করোনা আবহে সংক্রমণের মোকাবিলা করে কিভাবে পুজোর আয়োজন করা যায়, ভিড় কিভাবে নিয়ন্ত্রণ করতে হবে , মন্ডপ কিরকম করতে হবে ইত্যাদি যাবতীয় বিষয় নিয়ে আলোচনা করতে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে বৈঠক করেন মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee)। সেই বৈঠক থেকেই এই ঘোষণা করেন তিনি।

যদিও , মুখ্যমন্ত্রীর (CM Mamata Banerjee) এই ঘোষণার পিছনেও রাজনীতির গন্ধ পাচ্ছে বিরোধীরা। এই ঘোষণা পুজো অপেক্ষা ভোটবাক্সের দিকে তাকিয়েই করা হয়েছে বলে দাবি তাদের।

একুশের নির্বাচনের আগে পরপর যেভাবে দরিদ্র ব্রাহ্মণ পুরোহিতদের ভাতা দেওয়া থেকে শুরু করে সিভিক ভলান্টিয়ার, আশাকর্মীদের বেতন বৃদ্ধির ঘোষণা , পুজোর মাসে হকারদের সাহায্যের কথা ঘোষণা করেছে রাজ্য সরকার তাতে এর পিছনে অন্য সমীকরণ লুকিয়ে রয়েছে বলে মনে করছে বিশেষজ্ঞ মহল ।

এই মুহূর্তে

x