34.1 C
Durgapur
Wednesday, May 19, 2021

খাদ্যপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি ! নিয়ন্ত্রণে আনতে মোদীকে চিঠি মমতার

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: বাজারে নাগালের বাইরে চলে যাচ্ছে শাক-সবজির দাম। আলু-পেঁয়াজ থেকে শুরু চাল-ডাল, ভোজ্য তেল সবকিছুর দাম বাড়ছে নিত্যদিন। আর এই পরিস্থিতির জন্য অত্যাবশ্যকীয় পণ্য আইনের নয়া সংশোধনীকেই দায়ী করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

সোমবার অত্যাবশ্যকীয় পণ্য আইনের নয়া সংশোধনী লাগু না করার আবেদন জানিয়ে কেন্দ্রকে চিঠি পাঠালেন মুখ্যমন্ত্রী। চিঠিতে জিনিসপত্রের দাম কমানো নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) কাছে আর্জি জানিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রীকে (PM Narendra Modi) দেওয়া এই চার পাতার চিঠিতে মুখ্যমন্ত্রী লিখেছেন, ২০১৪-১৫ সালে এমন মূল্যবৃদ্ধির ঘটনা ঘটেছিল। কিন্তু সেই সময় রাজ্য আইন প্রয়োগ করে দাম নিয়ন্ত্রণে এনেছিল। বর্তমানে অত্যাবশ্যকীয় পণ্য আইনের নতুন সংশোধনীতে রাজ্য সরকারের সেই আইন প্রয়োগের ক্ষমতা খর্ব করা হয়েছে। যার ফল ভুগতে হচ্ছে সাধারণ মানুষকে। তাই এই মূল্য বৃদ্ধি নিয়ন্ত্রণে কেন্দ্রকে সদর্থক পদক্ষেপ নেওয়ার আর্জি জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

সেই সঙ্গে সাফ জানিয়ে দিয়েছেন , যে অত্যাবশ্যকীয় পণ্য আইন সংশোধনের ফলে চাল-ডাল-তেল ও আলু-পিঁয়াজের দাম অস্বাভাবিক বেড়ে গেছে । একদল অসাধু ব্যবসায়ী বেশি লাভের লোভে বেশি করে আলু-পিঁয়াজ মজুত করে কৃত্রিম অভাব তৈরি করছেন এবং মাল বেশি দামে ছাড়ছেন। যার প্রভাব পড়ছে বাজার দরে। অবিলম্বে এই সমস্যার সুরাহা প্রয়োজন।

এই মুহূর্তে

x