31.3 C
Durgapur
Monday, July 26, 2021

উত্তরবঙ্গ দিয়ে ফের জেলা সফর শুরু মুখ্যমন্ত্রীর

ডিজিটাল ডেস্ক, জেলার খবর: করোনা পরিস্থিতি দীর্ঘ ৬ মাসেরও বেশি সময় ধরে বহাল, এই পরিস্থিতিতে করোনা মোকাবিলা নিয়ে ব্যস্ত থেকেছে প্রশাসন। তা বলে উন্নয়ন ও প্রশাসনিক কাজকর্ম তো থেমে থাকবে না ? সেই কাজে গতি আনতে ফের জেলা সফর শুরু করছেন মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee) ।

কোভিড পরিস্থিতির কারনে গত ৬ মাস জেলা সফর করেননি মমতা বন্দ্যোপাধ্যায় । যদিও নবান্ন থেকে প্রতিটি জেলার পরিস্থিতি , সুবিধা-অসুবিধার কথা জানতে প্রশাসনিক কর্তাদের নিয়ে ভার্চুয়াল বৈঠক করেছেন। অবশেষে ৬ মাস পর উত্তরবঙ্গ দিয়ে ফের জেলা সফর শুরু করলেন মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee)

প্রশাসনিক বৈঠকে যোগ দিতে সোমবারই শিলিগুড়ি যাচ্ছেন মুখ্যমন্ত্রী। আগামী ২৯ ও ৩০ সেপ্টেম্বর তিনি উত্তরের ৫ জেলা নিয়ে প্রশাসনিক বৈঠক করবেন তিনি। মূলত উত্তরের জেলাগুলির অবস্থা কেমন , সরকারি কাজ কতদূর এগিয়েছে তা খতিয়ে দেখতে এবংপর্যালোচনা করতেই মুখ্যমন্ত্রীর(CM Mamata Banerjee) এই সফর

উত্তরকন্যা থেকেই তিনি বৈঠক করবেন বলে জানা গেছে । কোভিড শর্ত মেনেই হবে বৈঠক। প্রথমদিন অর্থাৎ মঙ্গলবার আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি জেলা নিয়ে প্রশাসনিক বৈঠক করবেন এবং ৩০ তারিখ দার্জিলিং, কালিম্পং, কোচবিহার জেলার পরিস্থিতি নিয়ে হবে বৈঠক। শোনা যাচ্ছে, এই সফর থেকে উত্তরবঙ্গের জন্যে বেশ কিছু নতুন প্রকল্পের উদ্বোধন করার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর। এছাড়াও বেশ কিছু প্রকল্পের শিলান্যাস করার কথাও আছে তাঁর ।

উত্তরবঙ্গের নদীগুলিতে এমনিতেই জলের স্তর বেড়েছে। এই অবস্থায় গত সপ্তাহে মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফরের কর্মসূচি থাকা সত্ত্বেও ভারী বৃষ্টির কারনে তা স্থগিত হয়ে যায়।

এই মুহূর্তে

x