13 C
Durgapur
Tuesday, January 19, 2021

নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের অভিযোগ ঠিকাদারের বিরুদ্ধে

নরেশ ভকত, বাঁকুড়াঃ নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে তৈরী হচ্ছিল শ্মশান যাত্রী প্রতিক্ষালয় , অভিযোগ পেয়ে খবর সংগ্রহ করতে গেলে সাংবাদিকের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ উঠলো সংশ্লিষ্ট ঠিকাদারের (Contractor) বিরুদ্ধে । খবর সংগ্রহেও বাধা দেওয়া হয়। বাঁকুড়ার সিমলাপালের খয়েরগেড়িয়া এলাকার ঘটনা।
এলাকার মানুষের অভিযোগ, গ্রামের খাল পাড়ে একটি শ্মশান যাত্রী প্রতিক্ষালয় তৈরী হচ্ছে। কিন্তু অত্যন্ত নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে হচ্ছে সেই কাজ । বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট ঠিকাদারকে (Contractor) প্রশ্ন করা হলে তিনি তার কোনও সদুত্তর দিতে পারেননি বলে গ্রামবাসীদের একাংশের অভিযোগ । এমনকি প্রশাসনিক নিষেধাজ্ঞা অমান্য করে সম্পূর্ণ বেআইনীভাবে ঐ নির্মাণ কাজে শিশুশ্রমিকদের কাজে লাগানোর মতো গুরুতর অভিযোগ উঠেছে ওই ঠিকাদারের (Contractor) বিরুদ্ধে । শুক্রবার সেই খবর সংগ্রহ করতে যান সাংবাদিকরা , সেই সময় এক সাংবাদিকের সঙ্গে ওই ঠিকাদার দুর্ব্যবহার করেন , বাধা দেওয়া হয় খবর সংগ্রহেও।
যদিও নিজের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন ওই ঠিকাদার । ঘটনার কথা স্বীকার করে নিয়েছেন স্থানীয় পঞ্চায়েত প্রধানও। তিনি জানিয়েছেন , অভিযোগ পাওয়ার পর পঞ্চায়েতের তরফে বিষয়টি নিয়ে তদন্ত চলছে।

এই মুহূর্তে

x