19.8 C
Durgapur
Friday, January 22, 2021

দীর্ঘদিন ধরে বেহাল যাতায়াতের একমাত্র রাস্তা ,সমস্যায় এলাকার মানুষ

নরেশ ভকত, বাঁকুড়াঃ বছর আসে বছর যায় কিন্তু রাস্তা (Road) দিনের পর দিন আরও বেহাল হয়ে পড়ছে । রাস্তা সংস্কারের ব্যাপারে কোনও উদ্যোগ নেওয়া হচ্ছে না স্থানীয় পঞ্চায়েতের তরফে , এমনটাই অভিযোগ স্থানীয়দের । তাদের দাবি, পঞ্চায়েত অফিসে বারবার লিখিত জানানো হয়েছে এমনকি ব্লক অফিসেও লিখিতভাবে জানানো হয়েছে কিন্তু তারপরেও রাস্তা (Road) সংস্কারের ব্যাপারে পঞ্চায়েত কর্তৃপক্ষ উদাসীন । আর তার জেরেই রীতিমতো সমস্যায় পড়তে হচ্ছে স্থানীয় বাসিন্দা থেকে শুরু করে অসুস্থ রোগীদের ।

এই ঘটনা বাঁকুড়া জেলার সোনামুখী থানার রাধামোহনপুর পঞ্চায়েতের তিলেডাঙ্গা গ্রামের । স্থানীয় বাসিন্দাদের দাবি ,প্রায় ২ কিলোমিটার এই কাঁচা রাস্তা (Road) দীর্ঘ পাঁচ বছর ধরে কোনরকম সংস্কার না হওয়ার ফলে যাতায়াত অযোগ্য হয়ে পড়েছে । রোগী নিতে গ্রামে ঢুকতে পারছে না অ্যাম্বুলেন্স। রোগীকে পায়ে হেঁটে বেহাল রাস্তা অতিক্রম করে তবেই অ্যাম্বুলেন্সে উঠতে হয় । বারবার পঞ্চায়েত এবং ব্লক অফিসে লিখিতভাবে জানানো হলেও কেন রাস্তা সংস্কার হচ্ছে না ? উঠছে প্রশ্ন ।

রঞ্জিত সাঁতরা, প্রলয় দেব শর্মা নামের গ্রামবাসীরা বলেন , বেহাল রাস্তায় রাতের (Road) অন্ধকারে আমাদের যাতায়াতে সমস্যায় পড়তে হচ্ছে বাড়ছে দুর্ঘটনার পরিমাণ। তাই সরকারের কাছে অনুরোধ অবিলম্বে রাস্তা সংস্কারের উদ্যোগ নিক সরকার ।

স্থানীয় বিজেপি নেতা সসব্যসাচী দেব শর্মা রাস্তা (Road) সংস্কার না হওয়ার জন্য কাটমানিকে দায়ী করেছেন । তিনি বলেন , রাস্তা সংস্কারের জন্য লক্ষ লক্ষ টাকা আসছে অথচ সেই টাকা কাটমানি হয়ে যাচ্ছে ,রাস্তা সংস্কার হচ্ছে না । এর জন্য স্থানীয় পঞ্চায়েত প্রধানকে তিনি দায়ী করেন ।

রাধামোহনপুর পঞ্চায়েত প্রধান রিঙ্কু রুইদাস বলেন , ইতিমধ্যেই টেন্ডার হয়ে গেছে খুব দ্রুত রাস্তা (Road) সংস্কারের কাজ হবে । রাস্তা সংস্কারের আশ্বাস মিললেও আদপে কবে সেই কাজ শুরু হয় সেটাই এখন দেখার।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink ko cuce