31.3 C
Durgapur
Wednesday, May 19, 2021

করোনাকে ‘ডোন্ট কেয়ার’ ; মাস্ক ছাড়াই ফুটবল ম্যাচ দেখতে মাঠে ভিড় দর্শকদের

স্টাফ রিপোর্টার,কাঁকসা: মাঠে পায়ে পায়ে গড়িয়ে চলেছে ফুটবল (Football) , চারপাশে দর্শকদের চিৎকার, “গোল… গোল… “। স্টেডিয়ামের এই চেহারা চেনা পরিচিত হলেও করোনা প্রাদুর্ভাবের পরবর্তীতে সেসব এখন অতীত। করোনা রুখতে যে কোনওরকম জমায়েতের উপর নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। অথচ সেই নির্দেশিকাকে কার্যত বুড়ো আঙ্গুল দেখিয়ে মহাসমারোহে ফুটবল (Football) ম্যাচের আয়োজন করল তৃণমূল !

এই ঘটনা কাঁকসার ত্রিলোকচন্দ্রপুর অঞ্চলের। ত্রিলোকচন্দ্রপুর অঞ্চল তৃণমূল কংগ্রেসের সহযোগিতায় সেটেরবাঁধ স্পোর্টিং ক্লাবের উদ্যোগে সোমবার এক দিবসীয় মহিলা ফুটবল (Football) প্রতিযোগিতার আয়োজন করা হয়। মোট ৮ টি মহিলা ফুটবল টিম প্রতিযোগিতায় অংশ নেয়। আর সেই খেলা দেখতে এদিন ভিড় জমান এলাকার উৎসাহী মানুষ।

সেখানে না ছিল দর্শকদের মধ্যে কোনো সামাজিক দূরত্ব বিধি বজায় আর না ছিল তাদের মুখে মাস্ক। কার্যত বিনা মাস্কেই ভিড়ে দাঁড়িয়ে খেলা উপভোগ করেন স্থানীয়রা। মহামারী আবহে যখন বিনা মাস্কে বাইরে বেরোতে নিষেধ করছেন বিশেষজ্ঞরা তখন মাস্ক ছাড়া জমায়েতের পরিণতি কি হবে ? ভেবেই শিউরে উঠছে কেউ কেউ।

অনেকেই এই ঘটনার জন্য আয়োজকদের দায়ী করেছেন। একাংশের অভিযোগ, মহামরি আবহে এই ধরনের প্রতিযোগিতার আয়োজন করা অনুচিত ছিল স্থানীয় তৃণমূল নেতৃত্বের। নজরদারির গাফিলতিরও অভিযোগ তুলেছেন। তৃণমূল নেতৃত্বের এই কান্ডজ্ঞানহীন সিদ্ধান্তের নিন্দায় সরব হয়েছেন শুভ বুদ্ধি সম্পন্ন মানুষ।

তৃণমূল সভাপতি দেবদাস বক্সীকে এই প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনিও নিজেদের গাফিলতি মানতে নারাজ, উল্টে উৎসাহী দর্শকদের ঘাড়ে দোষ চাপিয়ে দায় সেরেছেন । এই তৃণমূল নেতার কথায় , চেষ্টা করা হয়েছে যতটা পারা যায় নিয়ম মানার । কিন্তু মানুষের উৎসাহ আটকানো যায় নি।

এই মুহূর্তে

x