13 C
Durgapur
Saturday, January 23, 2021

উদ্বেগ বাড়াচ্ছে করোনা , সতর্কতা বিশ্ব স্বাস্থ্য সংস্থার

ডিজিটাল ডেস্ক, জেলার খবর : সারাবিশ্বে দ্রুততার সঙ্গে বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা । বিশ্ব স্বাস্থ্য সংস্থার আশঙ্কা অনুযায়ী, প্রতিদিন প্রায় ২ লক্ষের বেশি মানুষ করোনা ভাইরাসের দ্বারা আক্রান্ত হচ্ছেন (Corona Pandemic) । শেষ মুহূর্তের পাওয়া খবর অনুযায়ী মঙ্গলবার গোটা বিশ্বে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৭ হাজারের বেশি । অর্থাৎ এখনও পর্যন্ত গোটা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ কোটি ১৯ লক্ষের বেশি । গত ২৪ ঘণ্টায় এই সংক্রমণে প্রাণ হারিয়েছেন প্রায় ৫০০০ বেশি মানুষ । এখনও পর্যন্ত বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫ লক্ষ ৪৫ হাজারেরও বেশি । আমেরিকায় ৫৫ হাজার, ব্রাজিলে ৪৮ হাজার , ভারতে ২৪ হাজার নতুন করোনায় আক্রান্ত হয়েছে । থেমে নেই দক্ষিণ আফ্রিকাও দক্ষিণ আফ্রিকাও, মঙ্গলবার ১০ হাজার জনের করোনা আক্রান্তের খবর পাওয়া যায়।

নেপালে গত ২৪ ঘণ্টায় ২০৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে । মঙ্গলবার নেপালে করোনা আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১৬,১৬৮ জন । স্বাস্থ্য এবং জনসংখ্যা মন্ত্রকের তরফে জানানো হয়েছে এখনো পর্যন্ত সংক্রমণ থেকে প্রায় ৪৬.৪ শতাংশ মানুষ সুস্থ হয়ে উঠছেন । মন্ত্রকের তরফে আরও জানানো হয়েছে যে গত ২৪ ঘণ্টায় ৬৮৬ করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন । নেপালে করোনায় মৃত্যু হয়েছে ৩৫ জনের । অন্য দেশের তুলনায় এই সংখ্যা সম্ভবত সবথেকে কম ।

অন্যদিকে সামনে এসেছে আরও একটি চাঞ্চল্যকর তথ্য । বাতাসের মাধ্যমেও ছড়িয়ে পড়ে করোনা জীবাণু, বিজ্ঞানীদের এই দাবিকে সমর্থন জানিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থা। মঙ্গলবার শেষ পাওয়া খবর অনুযায়ী বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে সম্প্রতি যে নতুন প্রামাণ্য সামনে আসছে, তাতে কোভিড-১৯ (Corona Pandemic) বায়ুবাহিত এই বিষয়টি দাবি করছেন বিজ্ঞানীরা । বিজ্ঞানীরা করোনা-র এই নতুন বৈশিষ্ট্য আপডেট করার আবেদন জানিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার কাছে ।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink ko cuce