27.4 C
Durgapur
Monday, June 21, 2021

দেশে নতুন রেকর্ড করোনার , ২৪ ঘন্টায় আক্রান্ত ২৮ হাজার ৬৩৭

ডিজিটাল ডেস্ক, জেলার খবর : করোনার রেকর্ড সংক্রমণে ত্রস্ত গোটা দেশ । দেশজুড়ে ‘আনলক’ শুরুর পর থেকেই করোনার গ্রাফ ক্রমশ ঊর্ধ্বমুখী । দ্বিতীয় দফার আনলক পর্বে সংক্রমণের গতি বৃদ্ধি পাচ্ছে মুহুর্মুহ । রবিবার নতুন করে সংক্রমণের রেকর্ড গড়ল কোভিড ১৯। ২৪ ঘন্টায় দেশে নতুন করে করোনা (Corona Virus) আক্রান্ত হলেন ২৮ হাজারেরও বেশি মানুষ ।

রবিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা ২৮ হাজার ৬৩৭ জন । ফলে দেশে মোট করোনা (Corona Virus) আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৮ লক্ষ ৪৯ হাজার ৫৫৩ জন । যার মধ্যে সক্রিয় করোনা রোগী ২ লক্ষ ৯২ হাজার ২৫৮ জন এবং সুস্থ হয়েছেন ৫ লক্ষ ৩৪ হাজার ৬২১ জন।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Corona Virus) আক্রান্ত হয়ে ৫৫১ জনের মৃত্যু হয়েছে । ফলে দেশে মোট করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২২ হাজার ৬৭৪ জন । করোনার গতি দেখে চিন্তা বেড়েছে বিশেষজ্ঞদের । সংক্রমণের গতি দেখে দেশের একাধিক রাজ্যে নতুন করে শুরু হয়েছে লকডাউন। কিন্তু তাতেও বাগে আনা যায় নি সংক্রমণ ।

যদিও এখনো পর্যন্ত করোনা নিয়ন্ত্রন করা সম্ভব বলে জানিয়েছেন হু অধিকর্তা । সম্প্রতি এর জন্য মুম্বইয়ের ধারাভির উদাহরণ তুলে ধরেন তিনি। বলেন, যথাযথ মাত্রায় টেস্ট , সামাজিক দূরত্ব বজায় ও জন সচেতনতা বৃদ্ধির মধ্যে দিয়েই করোনাকে রোখা সম্ভব । ভারতেও বর্তমানে উল্লেখযোগ্য হারে বেড়েছে করোনা পরীক্ষার সংখ্যাও। ইতিমধ্যেই দেশে ১ কোটি ১৫ লক্ষের বেশি নমুনা পরীক্ষা হয়েছে। প্রায় প্রতিদিনই দু’লক্ষের বেশি মানুষের নতুন করে করোনা পরীক্ষা করা হচ্ছে । কিন্তু সংক্রমণের হার কমে নি এখনো ।

এই মুহূর্তে

x