27.4 C
Durgapur
Monday, June 21, 2021

আকাঙ্খা শর্মার হত্যাকান্ডে প্রেমিক উদয়নের যাবজ্জীবন সাজা

নরেশ ভকত, বাঁকুড়াঃ আকাঙ্খা শর্মার হত্যাকান্ডে দোষী সাব্যস্ত প্রেমিক উদয়ন দাসের যাবজ্জীবন কারাদণ্ডের (Life Imprisonment) সাজা শোনাল আদালত । গতকালই আকাঙ্খার হত্যা মামলায় তার প্রেমিক উদয়ন দাসকে দোষী সাব্যস্ত করে বাঁকুড়া ফাস্ট ট্র‍্যাক কোর্ট। আজ দোষীর সাজা শোনায় আদালত।

২০১৭ সালের এই হত্যাকান্ডকে কেন্দ্র করে রীতিমত চাঞ্চল্য ছড়ায় দেশজুড়ে।সামনে আসে আকাঙ্খার প্রেমিক তথা সিরিয়াল কিলার উদয়নের নাম । মোট ৩ জনকে খুনের অভিযোগে অভিযুক্ত হয় সে । প্রসঙ্গত, বাঁকুড়া শহরের রবীন্দ্র সরণীর তৎকালীন বাসিন্দা এক রাষ্ট্রায়ত্ব ব্যাংকের ম্যানেজারের মেয়ে আকাঙখা শর্মাকে প্রেমের জালে জড়িয়ে বাঁকুড়া থেকে ভুপালে নিয়ে যায় তার প্রেমিক উদয়ন । তার পর থেকে আর বাড়ী ফেরেনি আকাঙ্খা। কেবল ভার্চুয়ালি মেয়ের সাথে চ্যাট হলেও ফোনে কোনও কথা না হওয়ায় আকাঙ্খার পরিবারের সন্দেহ হয়। সেই সন্দেহের বশে বাঁকুড়া সদর থানায় মেয়ের নিখোঁজ হওয়ার অভিযোগ দায়ের করে পরিবার।

সেই সূত্র ধরে ভুপালের সাকেতনগরে দয়নের ঠিকানায় পৌঁছে বাঁকুড়া পুলিশ ঘরের মেঝের মার্বেলের স্ল্যাব দিয়ে বানানো সমাধি খুঁড়ে আকাঙ্খার মৃত দেহ উদ্ধার করে। ২০১৭ সালের ২ ফেব্রুয়ারী উদয়নকে গ্রেপ্তার করে বংকুরায় নিয়ে আসা হয় । বাঁকুড়াতেই চলে আকাঙ্খা হত্যা মামলার শুনানি

একইভাবে ২০১০ সালে নিজের বাবা মাকেও খুন করে মৃতদেহ মাটিতে পুঁতে রাখে উদয়ন । উদয়নকে জেরা করে পুলিশ উদয়নের ছত্তিসগড়ের রাইপুরের বসতবাড়ীর বাগানের মাটি খুঁড়ে তার বাবা-মায়ের কঙ্কাল উদ্ধার করে । সেই জোড়া খুনের মামলা এখনও রাইপুরে বিচারাধীন রয়েছে। ঘটনার ৩ বছর পর বাঁকুড়ায় আকাঙ্খা হত্যার মামলার বিচার পর্ব আজ শেষ হয়। আকাঙ্খা খুনে দোষী সাব্যস্ত উদয়ন দাসকে যাবজ্জীবন কারাদণ্ডের (Life Imprisonment) সাজা শোনায় বাঁকুড়া ফাস্ট ট্রাক আদালত।

এই মুহূর্তে

x