22.8 C
Durgapur
Wednesday, January 20, 2021

বোলপুর শহরে করোনা আক্রান্ত রোগীর হদিশ

শুভময় পাত্র , জেলার খবর: বোলপুর শহরে মিলল করোনা (Covid 19) আক্রান্ত রোগীর হদিশ । বোলপুর শহরের ১০ নম্বর ওয়ার্ডের রামকৃষ্ণ রোডে এক ব্যক্তির শরীরে মিলল করোনা (Covid 19) সংক্রমণ । জানা গেছে ওই ব্যক্তি বোলপুর হাটতলার একজন মশলা বিক্রেতা । আক্রান্তের সম্প্রতি বাইরে যাওয়ার কোনো রেকর্ড নেই , তাই প্রাথমিকভাবে মনে করা হচ্ছে ব্যবসা সংক্রান্ত কাজে থাকাকালীনই তিনি সংক্রমিত হয়েছেন ।

জানা গেছে, বেশ কিছুদিন ধরে অসুস্থ বোধ করছিলেন ওই ব্যবসায়ী । তারপর তার লালারসের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয় । শনিবার রাতে রিপোর্ট পজিটিভ আসে। আজ সকালে প্রশাসনের তরফে তাঁকে বোলপুরের কোভিড হসপিটালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয় । সেই সঙ্গে ওই ব্যবসায়ীর পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে প্রশাসন । একরকম তার বাড়ি সিল করে দেওয়া হয় প্রশাসনের তরফ থেকে । এদিন সকাল থেকেই বোলপুর পৌরসভার তরফ থেকে আক্রান্তের বাড়ি ও তার আশপাশের এলাকায় স্যানিটেশনের কাজ শুরু হয়েছে । পাড়া প্রতিবেশীদের সাবধানতা অবলম্বন করে বাড়ি থেকে বেরোনোর পরামর্শ দিয়েছে প্রশাসন । কিভাবে এই সংক্রমণ হলো বা আক্রান্ত ব্যক্তি এর মধ্যে কোথায় কোথায় গিয়েছিলেন , কাদের কাদের সংস্পর্শে এসেছেন পুরো বিষয়টা খুঁটিয়ে দেখছে বোলপুর থানার পুলিশ ।

শহরের প্রাণকেন্দ্রে কোভিড-১৯ (Covid 19) আক্রান্ত রোগীর হদিস মেলায় রীতিমতো আতঙ্কিত বোলপুরবাসী । এর আগে বীরভূম জেলার বিভিন্ন এলাকায় , যেমন রামপুরহাট ও সিউড়ি মহকুমার অন্তর্গত বেশকিছু গ্রামে, যেখান থেকে বাইরের রাজ্যে কাজ করতে যাওয়া বহু মানুষ জেলায় ফিরে আসার সঙ্গে সঙ্গে আক্রান্তের সংখ্যা প্রবল হারে বেড়ে গিয়েছিল। কিন্তু বর্তমানে সেই রোগীর সংখ্যা প্রায় অনেকটাই কমে গেছে । শেষ পাওয়া খবর অনুযায়ী জেলায় যে কয়জন কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছিলেন তাদের মধ্যে প্রায় ৯০ শতাংশ সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। বাকিদের চিকিৎসা চলছে এবং তারাও খুব তাড়াতাড়ি বাড়ি ফিরে যাবেন বলে খবর । কিন্তু সংক্রমণ যে একেবারেই থেমে নেই এদিনের ঘটনায় তার প্রমাণ দেয়।

কিন্তু হঠাৎ করে কিভাবে এই সংক্রমণ হলো তানিয়ে চিন্তায় জেলা প্রশাসন । এখন দু-একটা করোনা (Covid 19) আক্রান্ত রোগীর সন্ধান মিললেও কয়েকদিন আগে পর্যন্ত বোলপুরে করোনার সংক্রমণ ছিল না বললেই চলে, এবার রীতিমতো আশঙ্কা দানা বেঁধেছে বোলপুরের আপামর জনসাধারণের মনে ।

এই মুহূর্তে

x

php shell shell indir hacklink